২ হাজার ৪৫৭ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করলো চীনা কোম্পানী।

নিউজ ডেক্স।। | প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ০৯:৪৪

নিউজ ডেক্স।।
প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ০৯:৪৪

ছবি- সমসাময়িক ফটো।

ঢাকায় বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) ও চীনা প্রতিষ্ঠানটির মধ্যে আজ সোমবার (২৭ ফেব্রুয়ারি) চুক্তি স্বাক্ষরিত হয়েছে। বেপজার বিনিয়োগ উন্নয়ন বিভাগের সদস্য আলী রেজা মজিদ ও আইএইচএম কোম্পানির চেয়ারম্যান জু বিনবিন চুক্তিতে স্বাক্ষর করেন বলে সংবাদ মাধ্যম জানতে পারেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, প্রকৌশল বিভাগের সদস্য মোহাম্মদ ফারুক আলম, অর্থ বিভাগের সমদ্য নাফিসা বানু ও প্রশাসন বিভাগের নির্বাহী পরিচালক মো. জাকির হোসেন চৌধুরী, এছাড়া জনসংযোগ বিভাগের নির্বাহী পরিচালক নাজমা বিন্তে আলমগীর, বিনিয়োগ উন্নয়ন বিভাগের নির্বাহী পরিচালক মো. তানভীর হোসেন ও এন্টারপ্রাইজ সার্ভিসেস বিভাগের নির্বাহী পরিচালক মো. খুরশীদ আলম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
উক্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বলা হয়, ঈশ্বরদী ইপিজেডে ৮৭ লাখ মার্কিন ডলার বিনিয়োগে গার্মেন্টস কারখানা স্থাপন করবে আইএইচএম গার্মেন্টস অ্যান্ড টেক্সটাইল কোম্পানী লিমিটেড। সম্পূর্ণ বিদেশি মালিকানাধীন এ প্রতিষ্ঠানটি নারী, পুরুষ ও শিশুদের জন্য বছরে ২৬ লাখ ৮৮ হাজার পিস ওভেন টপস ও ১ কোটি ৬ লাখ ৭০ হাজার পিস নীট টপস ও প্যান্ট উৎপাদন করবে। এছাড়া কোম্পানিটির মাধ্যমে ২ হাজার ৪৫৭ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে বলেও জানানো হয়।




আপনার মূল্যবান মতামত দিন: