কেশবপুরে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

অলিয়ার রহমান | প্রকাশিত: ২০ মার্চ ২০২৪ ২১:৪৪

অলিয়ার রহমান
প্রকাশিত: ২০ মার্চ ২০২৪ ২১:৪৪

ছবিঃ নিউজ

অলিয়ার রহমান, কেশবপুর প্রতিনিধি:


কেশবপুরে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ২৪/৭ (সার্বক্ষণিক) স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে যশোর পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক কাজী ফারুক আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সহকারী কমিশার ভূমি তানভির হোসেন, ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আলমগীর হোসেন, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সহকারী পরিচালক ডাক্তার ফাইজুর রহমান, যশোর পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী পরিচালক ডাক্তার চন্দ্র শেখর কুন্ডু, মা ও শিশু স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মেডিকেল অফিসার ডাক্তার গোলাম মুক্তাদির, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সজিব সাহা, উপজেলা মহিলা বিষয়ক কর্তকর্তা রুপালী রানী, কেশবপুরে প্রেসক্লাবের সভাপতি আরশাফ উজ জামান খান, পাঁজিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দীন ও বিদ্যানন্দকাটি পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন।
উক্ত কর্মশালায় বক্তারা গর্ভবর্তী মায়েদের ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে (সার্বক্ষণিক) স্বাভাবিক প্রসব সেবা নিতে পরামর্শ দেন। ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও হাসপাতালে প্রসব হলে মা ও শিশু মৃত্যুর ঝুঁকি কম থাকে। সে কারণে এই কর্মশালায় প্রতিটি ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে অথবা ইউনিয়ন পরিষদে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণের সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠানের আহবান করা হয়।




আপনার মূল্যবান মতামত দিন: