কেশবপুরে বাংলাদেশ সাহিত্য সেবা সংসদের হৈমন্তিক কবিতা উৎসবে ৬ গুণিজনকে সম্মাননা প্রদান

অলিয়ার রহমান | প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২৩ ১৯:১৬

অলিয়ার রহমান
প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২৩ ১৯:১৬

ছবিঃ নিউজ

অলিয়ার রহমান,কেশবপুর প্রতিনিধিঃ


যশোরের কেশবপুরে হৈমন্তিক কবিতা উৎসবে গুণিজন সম্মাননা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে কেশবপুর প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ সাহিত্য সেবা সংসদ (বাসাসেস) কবিতা উৎসব ও গুণিজন সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করে।
সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কবি ও নাট্টকর মুহম্মদ শফির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খ্যাতিমান গবেষক, সাহিত্যিক, লেখক ও খুলনা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. আবুল ফজল। স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ সাহিত্য সেবা সংস্থার সাধারণ সম্পাদক মোতাহার হোসেন। নিজ নিজ ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য অনুষ্ঠানে বাসাসেস প্রবর্তিত জাতীয় কবি নজরুল পদক-২০২৩ প্রদান করা হয়েছে। পদক প্রপাপ্তরা হলেন প্রবন্ধ-গবেষণায় অধ্যক্ষ ড. শাহানাজ পারভীন, শিক্ষায় অধ্যক্ষ নওয়াব আলী খান (মরণোত্তর), ইতিহাস-ঐতিহ্যে মুহা. আবুল কালাম আজাদ, শিক্ষা ও সংস্কৃতিতে অধ্যাপক হাশেম আলী ফকির, সাংবাদিকতায় জয়দেব চক্রবর্তী ও সামগ্রিক অবদানে অধ্যাপক তাপস মজুমদার।
সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কবি ও নাট্টকর মুহম্মদ শফির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খ্যাতিমান গবেষক, সাহিত্যিক, লেখক ও খুলনা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. আবুল ফজল। স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ সাহিত্য সেবা সংস্থার সাধারণ সম্পাদক মোতাহার হোসাইন। বক্তব্য দেন, কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ-উজ-জামান খান, সহকারী অধ্যাপক মশিউর রহমান, অবসরপ্রাপ্ত শিক্ষক বজলুর রহমান খান, প্রধান শিক্ষক স্বপন মন্ডল, সহকারী প্রধান শিক্ষক প্রবীর সরকার, কবি তাপস দে, দীপক বসু, মাহমুদুল মামুন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন, কবি মানব মন্ডল। অতিথিবৃন্দ ৬ গুণিজনের হাতে সম্মাননা পদক তুলে দেন। #




আপনার মূল্যবান মতামত দিন: