যশোরে মহানবীকে কটুক্তি করায় স্কুল শিক্ষক বরখাস্ত

কে এম আলী।। | প্রকাশিত: ৩০ জানুয়ারী ২০২৩ ০৬:৪৪

কে এম আলী।।
প্রকাশিত: ৩০ জানুয়ারী ২০২৩ ০৬:৪৪

ফাইল ফটো

যশোরের অভয়নগর উপজেলায় মহানবীকে নিয়ে কটুক্তি করায় নিউটন সরকার নামের এক স্কুল শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিনি উপজেলার দেয়াপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের শিক্ষক।

আজ রবিবার উপজেলা শিক্ষা কর্মকর্তা তাকে সাময়িক বরখাস্ত করে ঘটনা তদন্তে বিদ্যালয়ের সভাপতি মো: লুৎফর রহমান শেখকে আহবায়ক করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি দিয়ে তিন দিনের মধ্যে তদন্ত রিপোর্ট দাখিলের আদেশ দেন।
এলাকাবাসি সুত্রে জানা গেছে, গত ২৫ জানুয়ারী বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের সহকারি শিক্ষক নিউটন সরকার ৮ম শ্রেণির বিজ্ঞান ক্লাস চলাকালীন এক পর্যায়ে মহানবীকে নিয়ে কটুক্তি করেন। এ ঘটনা বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রধান শিক্ষক তিলক কুমার-সহ অন্যান্য শিক্ষকদের জানালে শিক্ষকরা তাদের বিষয়টি অন্য কাউকে না বলতে বলেন। কিন্তু শিক্ষার্থীরা বাড়িতে তাদের অভিভাবকদের বিষয়টি জানায় এবং পরবর্তীতে এলাকার লোকজন জানতে পেরে আজ সকাল ১১ টায় অভিভাবক-সহ এলাকার লোকজন ক্ষিপ্ত হয়ে ওই শিক্ষকের শাস্তির দাবিতে বিদ্যালয় ঘেরাও করে। খবর পেয়ে অভয়নগর থানা পুলিশ সহ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
দেয়াপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তিলক কুমার দাস বলেন, ঘটনার দিন শিক্ষার্থীরা আমাকে জানায় বিঞ্জান শিক্ষক শ্রেনী কক্ষে নবীজীকে নিয়ে কটুক্তি করেছে। এসময় অন্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।
অভিযুক্ত শিক্ষক নিউটন সরকার বলেন, আমি নবীজী সম্পর্কে কোন কটুক্তি করিনি।আমার নামে মিথ্যা অভিযোগ দেওয়া হচ্ছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: শহিদুল ইসলাম বলেন, ঘটনার খবর পেয়ে বিদ্যালয়ে যেয়ে বিক্ষুদ্ধ এলাকাবাসিকে শান্ত করার চেষ্টা করি। ঘটনার জানার পর তাৎক্ষনিকভাবে ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।এবং ঘটনা তদন্তে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।
অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম শামীম হাসান বলেন, আমি উপজেলা শিক্ষা কর্মকর্তার সাথে ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি শান্ত করেছি।



আপনার মূল্যবান মতামত দিন: