পটিয়া সাতগাছিয়া দরবার ওরশ শরীফ মহা সমারোহে সম্পন্ন

সেলিম চৌধুরী নিজস্ব সংবাদ দাতা।। | প্রকাশিত: ৬ মার্চ ২০২৩ ০৭:০২

সেলিম চৌধুরী নিজস্ব সংবাদ দাতা।।
প্রকাশিত: ৬ মার্চ ২০২৩ ০৭:০২

ছবি- সমসাময়িক ফটো।

দক্ষিণ চট্টগ্রামের ঐতিহ্যবাহী, সুপরিচিত ও প্রাচীনতম দরবার পটিয়া সাতগাছিয়া দরবার শরিফে গাউছুল আজম দস্তগীর হয়রত আবদুল কাদের জিলানী (কঃ) এর ৯৭০তম ও সুলতানপুরীর পরিচালনায় ২৬৭তম ঐতিহাসিক ওরশে মোকাদ্দাস সম্পন্ন হয়েছে।
গত ২ মার্চ মহান ১৭ ফাল্গুন বৃহস্পতিবার সাতগাছিয়া দরবার শরিফ বাইতুজ্জাকেরিন বড় মিঞা মঞ্জিলে মহাসমারোহে অনুষ্ঠিত হয়। ওরশ শরীফে লক্ষাধিক আশেক, ভক্ত ও মুরিদানের সমাগম ঘটে।
আঞ্জুমানে আশেকানে গাউছুল আজম সুলতানপুরী কেন্দ্রীয় নির্বাহী পরিষদের ব্যবস্থাপনায়, সূফি দর্শন গবেষনা পরিষদ বাংলাদেশ ও মাওলা সুলতানপুরী ছাত্র যুব পরিষদের সহযোগিতায় কর্মসূচীর মধ্যে ছিল খতমে কোরআন, মিলাদ মাহফিল, জিকির, ছেমা মাহফিল ও সবশেষে আখেরী মোনাজাতের পরে তবারুক বিতরণ।
এত ছদারত করেনদরবারের বর্তমান সাজ্জাদানশীন আলহাজ¦ শাহ্সুফি মাওলানা শেখ সৈয়দ আবুল মকছুম ফরমান উল্লাহ্ সুলতানপুরী (মাঃজিঃআঃ)। আখেরী মোনাজাত পরিচালনা করেন দরবারের নায়েবে সাজ্জাদানশীন মুফতি শেখ সৈয়দ আবুল মুজতবা হুজ্জাতুল মুবাল্লিগ সুলতানপুরী (মাঃজিঃআঃ)।
উপস্থিত ছিলেন, আঞ্জুমানে আশেকানে গাউসুল আজম সুলতানপুরী কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সভাপতি ইঞ্জিনিয়ার জসিম উদ্দিন, বদিউল আলম, নুরুল ইসলাম, ইয়াছিন, আমান উল্লাহ আমিরীসহ বিভিন্ন আলেম, ওলায়মা কেরামগন ও সূফি দর্শন গবেষনা পরিষদ বাংলাদেশ ও মাওলা সুলতানপুরী ছাত্র যুব পরিষদের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।




আপনার মূল্যবান মতামত দিন: