কেশবপুরে শেকড়ের সন্ধানের দুই যুগ পূর্তি উৎসব

অলিয়ার রহমান | প্রকাশিত: ৫ মার্চ ২০২৩ ০৬:১৭

অলিয়ার রহমান
প্রকাশিত: ৫ মার্চ ২০২৩ ০৬:১৭

ছবিঃ নিউজ

অলিয়ার রহমান,কেশবপুর প্রতিনিধিঃ


কেশবপুরে শনিবার দিনব্যাপি নানা আয়োজনের মধ্য দিয়ে বেসরকারি উন্নয়ন সংস্থা শেকড়ের সন্ধানের দুই যুগ পূর্তি উৎসব উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শহরের উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে মোড়ক উন্মোচন, সাহিত্যালাচোনা, প্রামাণ্য চিত্র প্রদর্শনী, কবিতা আবৃত্তি, সম্মাননা স্মারক ও পুরস্কার বিতরণের আয়োজন করা হয়।
শেকড়ের সন্ধানের উপদেষ্টা অবসরপ্রাপ্ত শিক্ষক বজলুর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন অবসরপ্রাপ্ত সিভিল সার্ভিস কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমান। প্রধান অতিথির বক্তব্য দেন কেশবপুর সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ প্রফেসর এটিএম বদরুজ্জামান। স্বাগত বক্তব্য দেন শেকড়ের সন্ধানের প্রতিষ্ঠাতা পরিচালক শেখ মিজানুর রহমান মায়া। কবি ও ছড়াকার মুনছুর আজাদের সঞ্চালনায় অনুষ্ঠানে আলোচক ছিলেন কবি ও গবেষক ড. সবুজ শামীম আহসান ও গবেষক হাশেম আলী ফকির। বিশেষ অতিথির বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা তৌহিদুজ্জামান, কবি দিলারা বিউটি, গবেষক হাসান ওয়াহিদ, কবি আব্দুল আলীম ও কবি এমজি মহসিন।
অনুষ্ঠানে স্ব স্ব ক্ষেত্রে অবদান রাখায় ৮ জনকে সম্মাননা স্মারক দেওয়া হয়। তারা হলেন, সাংবাদিকতায় সমাজসেবা বিভাগে কেশবপুর প্রেসক্লাবের সদস্য কামরুজ্জামান রাজু, গবেষণা সাহিত্যে সিদ্দিকুর রহমান, কাব্য সাহিত্যে এম এ কাসেম অমিয়, সম্পাদনায় মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, সাংবাদিকতায় সাহিত্যে আহমেদ জহুর, শিল্পকলা-গীতিকার বিভাগে মনোয়ার হোসেন মণি, কৃষি উদ্যোক্তায় শেখ মুহাইমিনুল ইসলাম সেতু এবং চারু ও কারুকলায় ইসরার রেজা। #




আপনার মূল্যবান মতামত দিন: