কেশবপুরের সাগরদাঁড়িতে মধুসূদন সংস্কৃতি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবিতে স্মারকলিপি প্রদান

অলিয়ার রহমান | প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২৩ ২২:৩৬

অলিয়ার রহমান
প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২৩ ২২:৩৬

ছবিঃ নিউজ

অলিয়ার রহমান,কেশবপুর প্রতিনিধিঃ


যশোরের কেশবপুর উপজেলার সাগরদাঁড়িতে মধুসূদন সংস্কৃতি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট বুধবার সন্ধ্যায় স্মারকলিপি দেওয়া হয়েছে। সাগরদাঁড়িতে মধুসূদন সংস্কৃতি বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে ওই স্মারকলিপি দেওয়া হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা তুহিন হোসেনের নিকট স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, সাগরদাঁড়িতে মধুসূদন সংস্কৃতি বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটির সহসভাপতি অ্যাডভোকেট আবু বকর সিদ্দিকী, সদস্য সচিব কবি ও মধুসূদন গবেষক খন্দকার খসরু পারভেজ, সহকারী সদস্য সচিব মনিরুল ইসলাম, সদস্য স্বপন কুমার মন্ডল, উদীচী কেশবপুর শাখার সভাপতি অনুপম মোদক, সাধারণ স¤পাদক নিমাই চাঁদ নন্দন, রবিউল আলম প্রমুখ।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, মহাকবি মাইকেল মধুসূদন দত্তের জন্মভ‚মি সাগরদাঁড়িতে প্রতিষ্ঠিত হয়েছে মধুপল্লী ও পর্যটন কেন্দ্র। রয়েছে মাইকেল মধুসূদন ইনস্টিউশন, মধুসূদন একাডেমিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান। এরই ধারাবাহিকতায় সাগরদাঁড়িতে একটি সংস্কৃতি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি করা হচ্ছে কয়েক বছর ধরে। এ দাবি বাস্তবায়নের জন্য মধুসূদন সংস্কৃতি বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটি বিভিন্ন সময়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়সহ সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষের স্মারকলিপি প্রদান করার পাশাপাশি মানবন্ধন করেছে। বাংলাদেশের খ্যাতিমান কবি-সাহিত্যিকদের নামে বিশ্ববিদ্যালয় স্থাপন হলেও মহাকবি মাইকেল মধুসূদন দত্তের নামে কোন বিশ্ববিদ্যালয় স্থাপন করা হয়নি। যে কারণে ‘সাগরদাঁড়িতে মধুসূদন সংস্কৃতি বিশ্ববিদ্যালয়’ স্থাপনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে উপজেলা নির্বাহী কর্মকর্তার সমর্থন, সহযোগিতা ও হস্তক্ষেপ কামনা করা হয়েছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা তুহিন হোসেন বলেন, ‘সাগরদাঁড়িতে মধুসূদন সংস্কৃতি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার বিষয়ে একটি স্মারকলিপি পেয়েছি। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করাসহ উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।’ #




আপনার মূল্যবান মতামত দিন: