রোমান্টিক প্রেম বিরহের কবিতা "আমাকে ছেড়ে তুমি"

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২১ ২০:৫৮

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২১ ২০:৫৮

ছবি সমসাময়িক

আমাকে ছেড়ে তুমি মোঃ শা হ্ জা লা ল

আমাকে ছেড়ে তুমি কি খুব সুখে আছ ? জানতে ইচ্ছে করে'না, তা নয়। ইচ্ছে তো করবেই কতদিনের চেনাজানা ছোট্ট এই শহরে ছিলো আমাদের বসবাস।

আমি শুনেছি আমাকে ছেড়ে যাওয়ার পর তুমি খুবই কষ্টে ছিলে! অনেক সংগ্রাম করে জীবনকে দাড় করিয়েছ একটি নতুন ঠিকানায়। এতে আমি তবে কষ্ট পাইনি, বরং ভালোই লেগেছে।

জীবনে কষ্টের কথা এখানো চাপা থাকে না। তোমার খবরের জন্য মাঝে মাঝে খুব ব্যাকুল হতাম। কিন্তু তাতে লাভ কি? দু'জনের পথ যে তখন বয়ে গেছে দু'নদীর বাঁকে।

সে রাতের ডিম ভাজির কথা মনে পড়ে তোমার? আমাকে বেশি খাওয়াতে তাই চেলে মেরেছিলাম মুখে। আরে এটা ছিলো আমার অভিমান! তুমি বুঝতে পারোনি, কেন দিতে আমাকে বেশি!

জানি সে রাতের সেই ঘটনার পর আমাকে খুব মনে পড়ে তোমার ঘৃণা ভরে। পড়বেই তো, পৃথিবীতে সেই ঘটনা তুমি-আমি মিলেই তো প্রথম সৃষ্টি করেছিলাম। যার শেষ হয়েছিল কিন্তু আর শুরু হয়নি!

অন্য ধর্মের যে-গাধাটার হাত ধরে তুমি- পালিয়ে ছিলে উঠতি বয়সে.............. ঐ জঘন্য ঘটনার জন্য সমাজ আমাকে তিরস্কার করতো সবসময়, এমন কি ঐদিন রাতেও এ জন্য হয়তো আমি চাইলেও তোমাকে ভালোবাসতে পারতাম না।

আজ এতোদিনে তুমি হয়তো বুঝেছ জীবনের ছোট একটি ভুল কতোটা অগ্নিগিরিতে পুড়তে পারে। জানি এখন ভালো আছো! তবে উপদেশ রইল উচ্ছৃঙ্খল জীবনে আর না।

শুনেছি নতুন ঠিকানাটা অনেক ভালো। অভিমান ও হঠ মেজাজ জীবকে কিছুই দেয় না বরং জীবনকে অনেক দূর পিছিয়ে দেয়.... ভালো থেক জীবনের শুভরাত্রি!!




আপনার মূল্যবান মতামত দিন: