শেখ জহুরুল হক পল্লী উন্নয়ন একাডেমি, যশোর প্রতিষ্ঠাকরণ" শীর্ষক প্রকল্পটি অনুমোদন

দৈনিক সমসাময়িক নিউজ ডেস্ক।। | প্রকাশিত: ১১ মে ২০২২ ০১:৩৬

দৈনিক সমসাময়িক নিউজ ডেস্ক।।
প্রকাশিত: ১১ মে ২০২২ ০১:৩৬

ফাইল ফটো

যশোরের মণিরামপুর উপজেলায় ১৯৮.৯৫ কোটি টাকা ব‍্যয়ে প্রায় ৫০ একর জমিতে আন্তর্জাতিক মানের " শেখ জহুরুল হক পল্লী উন্নয়ন একাডেমি, যশোর প্রতিষ্ঠাকরণ" শীর্ষক প্রকল্পটি অনুমোদন।

আজ মঙ্গলবার(১০ মে) শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির সভায় (একনেক) এ প্রকল্প অনুমোদিত হয়। গণভবন প্রান্ত থেকে সংযুক্ত থেকে এ সভায় সভাপতিত্ব করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রকল্পটি অনুমোদন হওয়ায় যশোরের আপামর জনসাধারণের পক্ষ থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার
প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব স্বপন ভট্টাচার্য্য এমপি মহোদয়।

পরিকল্পনা মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব এম এ মান্নান সহ সংশ্লিষ্ট সকলের প্রতিও ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

বাঙ্গালী জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যথার্থই অনুভব করেছিলেন যে, গ্রামভিত্তিক বাংলাদেশের উন্নয়নে প্রশিক্ষণ ও গবেষণার কোন বিকল্প নাই। তাঁর ঐকান্তিক ইচ্ছা ও প্রচেষ্টায় ১৯৭৪ সালে প্রথম পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়া একটি জাতীয় প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি লাভ করে।
তারই ধারাবাহিকতায় প্রশিক্ষণ, গবেষণা, প্রায়োগিক গবেষণা পরিচালনা ও কৃষিভিত্তিক পরামর্শ সেবা প্রদানে "শেখ জহুরুল হক পল্লী উন্নয়ন একাডেমি, যশোর" প্রতিষ্ঠার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বৃহত্তর যশোরবাসীর শিক্ষা ও প্রায়োগিক গবেষণার উন্নয়নে এটি একটি যুগান্তকারী পদক্ষেপ।

যশোর সহ পাশ্ববর্তী জেলা এবং মণিরামপুরবাসীর শিক্ষা ও গবেষণায় কাঙ্খিত স্বপ্নের পথে আরও একধাপ এগিয়ে গেল। প্রকল্পটি বাস্তবায়িত হলে বাংলাদেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের আধুনিক গবেষণা ও কৃষিক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হবে। প্রকল্পটি আগামী ডিসেম্বর ২০২৫ সালের মধ‍্যে সমাপ্ত হওয়ার কথা রয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন: