আবারো ৫ শতাংশ বিদ্যুতের দাম বৃদ্ধি

নিউজ ডেক্স।। | প্রকাশিত: ১ মার্চ ২০২৩ ২০:১০

নিউজ ডেক্স।।
প্রকাশিত: ১ মার্চ ২০২৩ ২০:১০

ছবি- সমসাময়িক ফটো।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় বিদ্যুতের মূল্য বৃদ্ধি সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।
দুই মাসের ব্যবধানে গ্রাহক পর্যায়ে তৃতীয়বারের মতো বাড়ানো হলো বিদ্যুতের দাম। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করে বলা হয়েছে গ্রাহক পর্যায়ে ৫ শতাংস দাম বৃদ্ধি করা হলো।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছ বিদ্যুৎ বিভাগের সচিব হাবিবুর রহমান সংবাদ মাধ্যকে এ তথ্য নিশ্চিত করেছেন।
উক্ত প্রজ্ঞাপন অনুযায়ী, বিদ্যুতের নতুন দাম আগামীকাল বুধবার (১ মার্চ) থেকেই তা কার্যকর হবে। গত দুইবারের মতো এবারও বিদ্যুতের দাম ৫ শতাংশ বাড়ানো হয়েছে। এর আগে গত জানুয়ারিতে দুই দফায় বাড়ানো হয় বিদ্যুতের দাম। এটি জানুয়ারি ও ফেব্রুয়ারিতে দুই ভাগে কার্যকর হয়েছে। সর্বশেষ ৩০ জানুয়ারি ও ১২ জানুয়ারি প্রজ্ঞাপনে গ্রাহক পর্যায়ে ৫ শতাংশ করে বাড়ানো হয় বিদ্যুতের দাম। এবারও বিদ্যুৎ ও জ্বালানি খাতের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনকে (বিইআরসি) পাশ কাটিয়ে নির্বাহী আদেশে বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। নতুন করে দাম বাড়ানো হলে গত ১৪ বছরে এ নিয়ে ১৩ তম বারের মতো গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম বাড়ানো হলো।




আপনার মূল্যবান মতামত দিন: