ইন্টারের জয়ে ইতালিতেও শিরোপার মীমাংসা শেষ সপ্তাহে

ক্রীড়া প্রতিবেদক।। | প্রকাশিত: ১৬ মে ২০২২ ২০:৩৬

ক্রীড়া প্রতিবেদক।।
প্রকাশিত: ১৬ মে ২০২২ ২০:৩৬

ফাইল ফটো

হারার আগে হার মানতে রাজি নয় ইন্টার মিলান। এসি মিলান এখনও তাদের চেয়ে দুই পয়েন্টে এগিয়ে। এসি মিলান পয়েন্ট না হারালে ইন্টার যত ভালোই খেলুক না কেন, লাভ নেই। তাই বলে নিজেদের কাজটা না করে হতাশ হয়ে বসে থাকলে চলবে? চলবে না!

তাই ইন্টার নিজেদের কাজটুকু আজ ঠিকই করে রাখল। কালিয়ারিকে ৩-১ গোলে হারিয়ে এসি মিলানের ঠিক পিছেই রইলো, দুই পয়েন্টের দূরত্বে। লিগের শেষ সপ্তাহে এখন এসি মিলান যদি সাসসুয়োলোর সঙ্গে পয়েন্ট হারায়, আর ইন্টার যদি নিজেদের শেষ ম্যাচে সাম্পদোরিয়ার বিপক্ষে জেতে, তবেই লিগের আশা পূরণ হবে ইন্টারের। যা হওয়ার সম্ভাবনা খুবই কম।

সম্ভাবনা কম হলেও, ইন্টার আজ চুপচাপ বসে থাকেনি। আর্জেন্টাইন স্ট্রাইকার লাওতারো মার্তিনেজের জোড়া গোলের সঙ্গে ইতালিয়ান ফুলব্যাক মাত্তেও দারমিয়ানের গোল মিলিয়ে কালিয়ারিকে ৩-১ গোলে হারিয়েছে তাঁরা। কালিয়ারির হয়ে গোল করেছেন গ্রিক ফুটবলার চারালাম্পোস লাইকোজিয়ান্নিস।

২৫ মিনিটেই ক্রোয়েশিয়ান উইঙ্গার ইভান পেরিসিচের সহায়তায় ইন্টারকে এগিয়ে দেন দারমিয়ান। ৫১ মিনিটে লাওতারো মার্তিনেজের গোল ব্যবধান বাড়ায়। তিন মিনিট পর লাইকোজিয়ান্নিসের গোল কালিয়ারির হয়ে ব্যবধান কমালে একটু সংশয় দেখা যায় ইন্টার শিবিরে। পয়েন্ট হারালে যে আজই এসি মিলান শিরোপা জয়ের উল্লাস করা শুরু করে দিত!

লাওতারোর দ্বিতীয় গোলের কারণে সেটা হয়নি। শেষমেশ ইন্টার ৩-১ গোলের বড় জয় নিয়েই মাঠ ছেড়েছে। এই নিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ইন্টারের হয়ে ৭৪ গোল করা হয়ে গেল লাওতারোর। সমান গোল ইন্টারের হয়ে করেছিলেন সাবেক ব্রাজিলিয়ান স্ট্রাইকার আদ্রিয়ানো। যদিও লাওতারোর চেয়ে তিন ম্যাচ কম খেলেছিলেন তিনি (আদ্রিয়ানো ১৭৭, লাওতারো ১৮০)।

শেষ সপ্তাহের ম্যাচে মিলান ড্র করলেও শিরোপা জিতে যাবে। ওদিকে ইন্টার শিরোপা জিততে চাইলে তাঁদের নিজেদের ম্যাচটা জিততে তো হবেই, সঙ্গে এটাও আশা করতে হবে এসি মিলান যেন পয়েন্ট হারায়। ঠিক যেন ইংল্যান্ডের ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের শিরোপাদৌড়ের মতোই উত্তেজনা!

যে উত্তেজনার অবসান হবে আগামী সপ্তাহে।




আপনার মূল্যবান মতামত দিন: