দূর্নীতির বরপুত্র মণিরামপুরের মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ চন্দ্র সরকারকে বদলি

মণিরামপুর প্রতিনিধি।। | প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২২ ১০:৪৩

মণিরামপুর প্রতিনিধি।।
প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২২ ১০:৪৩

ফাইল ফটো

মণিরামপুরের বহুলালোচিত মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ চন্দ্র সরকারকে বাঘারপাাড়ায় বদলি করা হয়েছে। নিয়োগ বানিজ্যসহ নানা অপকর্মের হোতা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ চন্দ্র সরকার দীর্ঘদিন ধরে মণিরামপুরে চাকুরিরত অবস্থায় নানা অপকর্মে জড়িয়ে পড়েন। এ নিয়ে তার বিরুদ্ধে হাইকোর্টসহ বিভিন্ন দপ্তরে প্রায় ডজন খানেক অভিযোগ পড়ে।

তার বদলির খবরে মণিরামপুরের শিক্ষকসহ সাধারন মহলে খুশি বন্যা শুরু হয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষক বলেন, অর্থের বিনিময়ে একটা বিশেষ মহলের ইন্দনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে স্মরকালের সবচেয়ে বড় নিয়োগ বানিজ্য, শিক্ষকদের সাথে দূর্বব্যহার, উপজেলার পর্যায়ের বিভিন্ন ভাতাদি লুটপাটসহ নানা অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। স্থানীয় এক জনপ্রতিনিধির আস্থাভাজন হওয়ায় তার বিরুদ্ধে অভিযোগ করেও সুফল পায়নি উপজেলাবাসী।
দূর্নীতির বরপুত্র মাধ্যমিক শিক্ষা অফিসারের সরাসরি তত্ত্ববধানে সম্প্রতি উপজেলার কয়েকটি মাধ্যমিক বিদ্যালয়ে বিধি বর্হিভুত ভাবে প্রধান শিক্ষক নিয়োগের মাধ্যমে প্রায় কোটি টাকা ভাগবাটোয়ারার ঘটনায় মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ও হাইকোর্টসহ বিভিন্ন দপ্তরে তার বিরুদ্ধে একাধিক অভিযোগ দায়ের করে ভুক্তভোগীরা।
এদিকে বাঘারপাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আকরাম হোসেন খান মণিরামপুরে স্থলাভিশিক্ত হচ্ছেন। আকরাম হোসেন খান ইতিপূর্বেও মণিরামপুরে সুনামের সাথে চাকরি করেছেন।



আপনার মূল্যবান মতামত দিন: