সাবিলা নূর সংবাদ পাঠ পেশায় এলেন নাকি!

সমসাময়িক ডেস্ক।। | প্রকাশিত: ৯ মে ২০২২ ০৪:২১

সমসাময়িক ডেস্ক।।
প্রকাশিত: ৯ মে ২০২২ ০৪:২১

সাবিলা নূর

সাবিলা নূর এবারের ঈদে বেশ কিছু নাটকে অভিনয় করেছেন। এগুলোর মধ্যে 'তুমিময়' নামের একটি নাটক নিয়ে সামাজিক যোগাযোগ কথা হচ্ছে। তার এই নতুন লুক বেশ আকর্ষক―স্বাভাবিকভাবেই এমন রূপের সাবিলাকে দেখে নেটিজেনরা অবাক।

সাবিলা নূর নাটকে একজন সংবাদ পাঠক হিসেবে অভিনয় করেছেন।

নাটকে দেখা যায়, দেশের বেসরকারি টেলিভিশন মাছরাঙার সংবাদ পাঠক হিসেবে তিনি কাজ করছেন। আর তার সংবাদ শোনার জন্য বেশ আগ্রহ সহকারে অপেক্ষা করছেন জিয়াউল ফারুক অপূর্ব।

মাছরাঙা টেলিভিশনের পক্ষ থেকে নাটকের একটি ক্লিপস সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন প্ল্যাটফরমে শেয়ার করা হয়েছে। ক্যাপশন জুড়ে দেওয়া হয়েছে সাবিলা নূর যখন সংবাদ পাঠক। আর এতেই নেটিজেনরা প্রথমেই দ্বিধাগ্রস্ত হয়ে যাচ্ছেন, আসলেই সাবিলা সংবাদ পাঠিকা হিসেবে টেলিভিশনটিতে যোগদান করেছেন কি না। কেননা তার যে লুক, তাকে ওই টেলিভিশনের অন্যান্য সংবাদ পাঠক থেকে আলাদা করা যাচ্ছে না। তবে নাটক নিয়ে আলোচনা যেমন হচ্ছে তেমনি এর কাহিনির অংসবিশেষ নিয়ে সমালোচনাও হচ্ছে।
রেদওয়ান আহমেদ নামের এক নেটিজেন মন্তব্য করেছেন, 'আমি প্রথমে মনে করেছিলাম সাবিলা মাছরাঙা টিভিতে সংবাদ পাঠ করতেছে। '

আসাদ নামের একজন লিখেছেন, 'আমি তো সিরিয়াসলি ভাবছিলাম, পরে দেখি অপূর্ব ভাইও আছে, তখন মনে হল নাটক। '

তবে সংবাদ পাঠের যে নিয়ম তার মধ্যে নাটকে দেখানো দৃশ্যের সঙ্গে পার্থক্য রয়েছে বলে জানিয়েছেন দেশের একটি শীর্ষ টেলিভিশনের সংবাদ পাঠক। নাটকে দেখানো সংবাদ পাঠের পদ্ধতি কোনো নিয়মের মধ্যে পড়ে না বলে মন্তব্য করেছেন তিনি। এই দৃশ্য নিউজ প্রেজেন্টেশনের সঠিক বার্তাও দেয় না বলে জানিয়েছেন সংবাদ পাঠক মুমতাহীনা রিতু।

তিনি বলছেন, এ রকম পাঁচ মিনিট আগে লিফটে ওঠে নিউজ পড়া কোনো নিউজ প্রেজেন্টারের পক্ষে সম্ভব নয়, অফিস কখনো এটা অনুমতি দেবে না, এটা নিউজের রেগুলেশনে পড়ে না। নিউজ প্রেজেন্টেশন খুবই রেসপনসেবল জব, অনেক গুরুদায়িত্ব নিয়ে আমরা হট সিটে হাজার হাজার পাওয়ারের লাইটের নিচে লাইভ কাজ করি এবং সারা দিনের এতগুলা রিপোর্টারের কষ্টের ফল, ক্যামেরাম্যানের কষ্ট, ভিডিও এডিটর, নিউজ এডিটর, তারপর স্টুডিও টিম, মেকআপ, পিসিআর টিম, সব মিলে বিশাল একটা নিউজ টিমের কাজ আমাদের প্রেজেন্টারদের হাতে তুলে দেওয়া হয়।

নাটকের কুশীলবদের উদ্দেশে তিনি বলেন, 'আপনারা যদি মনে করেন আমরা সেজেগুজে বসে খুব আনন্দে থাকি; তা কিন্তু না। অনেক বড় দায়িত্ব নিয়ে আমরা প্রেজেন্টেশন করি এবং আপনারা দুনিয়ার যেকোনো প্রান্ত থেকে নিউজ পেয়ে যান। প্রতিবাদ জানাচ্ছি নিউজ প্রেজেন্টারদের পক্ষ থেকে, সঠিক বার্তা দেবেন। '

অবশ্য অনেকেই এটাকে নিছক নাটক হিসেবেই নেওয়ার কথা বলছেন। এক নেটিজেন বলছেন, 'আমরা বাংলা সিনেমায় শাবানাকে সেলাই মেশিন চালিয়ে, জসিমকে ঠেলাগাড়ি চালিয়ে ফ্যাক্টরির মালিক হতে দেখেছি। সে অর্থে এটা তেমন ভুলই না। '



আপনার মূল্যবান মতামত দিন: