দৈনিক সমসাময়িক নিউজ এর সম্পাদক কে সম্মাননা প্রদান

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১ জানুয়ারী ২০২২ ১৬:৩৪

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১ জানুয়ারী ২০২২ ১৬:৩৪

ছবি সমসাময়িক

বিশেষ প্রতিনিধি।।

শুক্রবার (৩১ ডিসেম্বর) পরিবার ও সামাজিক উন্নয়ন সংস্থা (এফএসডিও) নামে একটি স্বেচ্ছাসেবি সংগঠন তাদের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী ও সদস্যদের মিলন মেলা উপলক্ষে মফস্বল পর্যায়ে সাংবাদিকতায় অবদান রাখায় যশোরের মনিরামপুরে কর্মরত তিন গণমাধ্যম কর্মীকে সেরা নির্বাচিত করে সম্মাননা দিয়েছে। এসময় মিডিয়া পার্টনার হিসেবে দৈনিক সমসাময়িক নিউজ এর সম্পাদক মোঃ শাহ্ জালাল কে সম্মাননা দেওয়া হয়। এ ছাড়াও আরও পাঁচ সাংবাদিক কে মিডিয়া পার্টনার হিসেবে সম্মাননা দেওয়া হয়।
মনিরামপুর উপজেলা পরিষদের সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে তাঁদের এ সম্মাননা দেওয়া হয়। মনিরামপুর সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার আশেক সুজা মামুন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সাংবাদিকদের হাতে ক্রেস্ট তুলে দেন।
এফএসডিওর প্রতিষ্ঠাতা সভাপতি দেব বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষক প্রশিক্ষন ইনস্টিটিউটের অবসরপ্রাপ্ত সুপারিনটেনডেন্ট মফিজুর রহমান। এফএসডিওর সভাপতি দেব বিশ্বাস বলেন, আমরা লক্ষ করেছি মনিরামপুরের গণমাধ্যম কর্মীরাও সমাজের অনিয়ম দুর্নীতি তুলে ধরার পাশাপাশি অবহেলিত অসহায় মানুষের কথা মানুষের সামনে তুলে ধরছেন। তাঁদের লেখনির মাধ্যমে উপকৃত হচ্ছেন অবহেলিত ছিন্নমূল এসব মানুষ।
তিনি বলেন, মনিরামপুরের গণমাধ্যম কর্মীদের মধ্যে যারা বিশেষভাবে মানুষের জন্য কাজ করে যাচ্ছেন তাঁদেরকে আমরা সম্মাননা জানাচ্ছি। প্রতি বছর এফএসডিওর প্রতিষ্ঠাবার্ষিকীতে আমরা এভাবে গণমাধ্যম কর্মীদের মধ্যে সেরাদের খুঁজে বের করে সম্মানীত করতে চাই।
উপজেলা সমাজ সেবা কর্মকর্তা রোকনুজ্জামান, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা প্রকাশ চন্দ্র সরকার, যশোর জেলা আইনজীবী সমিতির সহকারী সম্পাদক অ্যাডভোকেট বসির আহম্মেদ খান, মনিরামপুর প্রেসক্লাবের সভাপতি ফারুক আহম্মেদ লিটন, প্রেসক্লাবের সাবেক সভাপতি মজনুর রহমান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রমুখ এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
সমাজের অসহায় ও দুস্থ মানুষের জন্য কাজ করার উদ্দেশ নিয়ে ২০১৭ সালে এফএসডিও স্বেচ্ছাসেবি সংগঠনটির যাত্রা শুরু হয়। এরপর থেকে মুমূর্ষু রোগীদের বিনামূল্যে রক্তদান, করোনাকালীন দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ, শীতার্ত মানুষকে কম্বল বিতরণসহ নানা সেবামূলক কাজ করছে সংগঠনটি। সারা দেশের ২৪ টি জেলায় এক হাজারের বেশি স্বেচ্ছাসেবি যুক্ত রয়েছেন সংগঠনটির সাথে। এ পর্যন্ত তাঁরা ৮ হাজারের বেশি মুমূর্ষু রোগীকে রক্ত দিয়েছেন।



আপনার মূল্যবান মতামত দিন: