মানবসেবা করে প্রশংসিত গরীবের ডা. মেহেদী হাসান

তাজাম্মূল হুসাইন, মণিরামপুর (যশোর)।। | প্রকাশিত: ৮ অক্টোবর ২০২২ ০৬:১৯

তাজাম্মূল হুসাইন, মণিরামপুর (যশোর)।।
প্রকাশিত: ৮ অক্টোবর ২০২২ ০৬:১৯

ছবি- দৈনিক সমসাময়িক নিউজ

বৃক্ষ তোমার নাম কি ফলে পরিচয়, এই প্রবাদ বাক্যটি সমাজের ঐসব মানুষের জন্য সৃষ্টি হয়েছে যাদের নামে নয় কাজেই পরিচয় পাওয়া যায়। শুধু অর্থ সম্পদ বা পতিপত্তি আর ক্ষমতা থাকলেই জনসেবা করা যায় না। জনসেবা করার জন্য প্রয়োজন মানবিক মূল্যবোধ, নৈতিকতা, সাহসিকতা দেশপ্রেম ও সুন্দর একটি মন। জনসেবার ইচ্ছা থাকলে একজন মানুষ অনেক টাকার মালিক না হয়েও তার শ্রম ও মেধা দিয়ে জনসেবা করতে পারে। কিন্তু সুন্দর মনের অধিকারী না হলে হাজার কোটি টাকার মালিক হয়েও জনসেবা করা সম্ভব নয়। অর্থসম্পদ বা পতিপত্তি আর ক্ষমতার লোভ লালসার ঊর্ধে উঠে যারা সমাজের অবহেলিত ও অসহায় মানুষের পাঁশে এসে দাঁড়ায় তাদের নাম লোক সমাজে ঢাক ঢোল পিটিয়ে প্রচার করতে হয় না। তারা উজ্জল নক্ষত্রের মত আকাশে জলমল করে।
তেমনি একজন মানুষের কথা বলছি তিনি হচ্ছেন যশোর জেলার মণিরামপুর উপজেলার আগরহাটি গ্রামের সম্ভান্ত পরিবারের আলহাজ্ব জবেদ আলী সরদারের ছেলে ও সিটি প্লাজা, যশোর-এর স্বত্বাধিকারী এস এম ইয়াকুব আলীর ছোট ভাই ডা. মেহেদী হাসান। ডা. মেহেদী হাসান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক। যিনি মানব সেবায় নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।
শুক্রবার সরেজমিন গিয়ে দেখা যায়, ডা. মেহেদী হাসানের গ্রামের বাড়ি আগরহাটিতে আসলে উপজেলার বিভিন্ন এলাকা থেকে নারী-পুরুষেরা তার বিনামূল্যে চিকিৎসা সেবা নেওয়ার জন্য আছে। বিনামূল্যে তার চিকিৎসা সেবা পেয়ে গরীব অসহায় মানুষের মাঝে স্বস্তি ফেরে। তা ছাড়া ডা. মেহেদী হাসান এলাকার গরীব, দু:খী অসহায় মানুষকে কর্মসংস্থান, দারিদ্র শিক্ষার্থীদের আর্থিক সহায়তা, প্রতিবন্ধীদের আর্থিক সহায়তা করে থাকেন। একারণে এলাকায় মানব সেবার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। এলাকাবাসী তার এই নিঃস্বার্থ সেবা পেয়ে খুবই আনন্দিত এবং কৃতজ্ঞ।




আপনার মূল্যবান মতামত দিন: