এস এম ইয়াকুব আলী জননেতা না হয়েও আজ জনতার নেতা

মোঃ শাহ্ জালাল।। | প্রকাশিত: ১৮ ডিসেম্বর ২০২২ ০০:১০

মোঃ শাহ্ জালাল।।
প্রকাশিত: ১৮ ডিসেম্বর ২০২২ ০০:১০

দৈনিক সমসাময়িক নিউজ ডেস্ক

সংসদীয় আসন যশোর -৫, মণিরামপুর উপজেলার কৃতি সন্তান আগামী দিনের মণিরামপুর আওয়ামী লীগের পক্ষে জাতীয় সংসদসদস্য প্রার্থী হতে চান বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক উপ কমিটির সদস্য, বাংলাদেশ কাবাডি ফেডারেশনের খুলনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত ক্ড়িয়া প্রেমী বিশিষ্ট ব্যবসায়ী, দক্ষিণ বঙ্গের স্বনামধন্য প্রতিষ্ঠান যশোর সিটি প্লাস চেয়ারম্যান দান'বীর আলহাজ্ব এস এম এয়াকুব আলী।

কে এই দান'বীর এস এম ইয়াকুব আলী জননেতা না হয়েও আজ জনতার নেতা! নিরহঙ্কার সাদা মনের মানুষ ইয়াকুব আলী দীর্ঘ বছর প্রবাস জীবনে ও প্রবাস জীবন শেষে একই ধারাবাহিকতায় মণিরামপুর উপজেলা সহ তার আশপাশের উপজেলার অসহায় মানুষের জন্য সাহায্য সহযোগিতা করে চলেছেন। তার দেওয়া অর্থায়নে আজ ঢাকা বিশ্ববিদ্যালয় সহ দেশের বহু স্কুল, কলেজ, মাদরাসায় বহু শিক্ষার্থী পড়াশোনা করছেন। মসজিদ মন্দিরসহ বহু ধর্মিয় প্রতিষ্ঠানে রয়েছে আর্থিক অনুদান অব্যাহত। দেশে এবং দেশের বাইরে বহু লোকের কর্মসংস্থান হয়েছে তার দ্বারা। বহু আওয়ামী লীগ পরিবার এবং অসহায় সাধারণ পরিবার উপকৃত হচ্ছে দিনের পর দিন। মণিরামপুর বাসী দেখেছে করোনার দীর্ঘ সময় কিভাবে মণিরামপুরের অসহায় মুনুষের পাশে ছিলেন তিনি। তার অব্যাহত দানের বেঁচে যাচ্ছে বহু পরিবার। বহু পরিবারের মুখে ফুটছে হাসি।

প্রতিবছর শীত মৌসুমে মণিরামপুরের প্রত্যেকটা ইউনিয়নে অসহায় শীতর্থ মানুষের পাশে শীত বস্ত্র নিয়ে হাজির হন তিনি। ক্যান্সার আক্রান্ত অসুস্থ রোগীর পাশে, বাসস্থান হীন ও প্রতিবন্ধী অসহায় মানুষের পাশে এখন একটি মাত্র নাম একটি মাত্র কণ্ঠস্বর আশা-আকাঙ্ক্ষার প্রদীপ তিনি। শুধু এখানেই ক্ষান্ত নয় তিনি বর্তমান মণিরামপুর উপজেলার আওয়ামী লীগের দলীয় রাজনৈতিক ও জাতীয় প্রোগ্রামের দায়িত্ব ভারও এখন তার কাঁধে। বলায়ায় আওয়ামী লীগের দলীয় প্রোগ্রামের একমাত্র অর্থনৈতিক ভরসা এখন তিনি। আমরা বিশ্বাস করি তার এই অক্লান্ত পরিশ্রম ও অসহায় মানুষ জন্য ছুটে চলা একদিন সফলতা বয়ে আসবেই মণিরামপুর বাসীর জন্য। দানবীর এস এম ইয়াকুব আলী সবসময় একটি কথাই বলেন সৃষ্টিকর্তা আমাকে সবকিছু দিয়েছে, আমার চাওয়া পাওয়ার কিছু নাই। আমি আপনাদের সেবক হতে চাই আপনারা আমাকে সহযোগিতা করলে আমি কথা দিচ্ছি আপনাদের চাউল গম আর চুরি হবেনা।

পারিবারিক রাজনৈতিক পরিচয়:
আলহাজ্ব এস এম এয়াকুব আলীর পিতা আলহাজ্ব জবেদ আলী সরদার(বনেদী গৃহস্থ, ১২ নং শ্যামকুড় ইউনিয়ন পরিষদের মেম্বর ছিলেন, এবং ৮০ দশকে পরিবহন ব্যাবসায়ী ছিলেন)
চাচা মরহুম হাতেম আলী সরদার ( বঙ্গবন্ধুর আমলে রিলিফ কমিটির চেয়ারম্যান ছিলেন)
দাদা মরহুম মোহম্মদ আলী সরদার(মণিরামপুর উপজেলার শ্যামকুড় ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন)
খুবই অল্প বয়সে ৮০ দশকের শেষেরদিকে এস এম এয়াকুব আলী সৌদিআরব চলে যান।
পরবর্তীতে তিনি ২০০৯ সালে বাংলাদেশ সরকারের সি আই পি মনোনীত হয়েছিলেন এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্মবিষয়ক উপকমিটির ২য় মেয়াদে সদস্য মনোনীত হয়েছেন।




আপনার মূল্যবান মতামত দিন: