মণিরামপুরে কৃষি জমিতে শেখ জহুরুল হক পল্লী উন্নয়ন একাডেমি করার সিদ্ধান্তে ফুঁসে উঠেছে কৃষক

অমিতাভ মল্লিক, মণিরামপুর | প্রকাশিত: ১০ জুন ২০২৩ ০১:৫৪

অমিতাভ মল্লিক, মণিরামপুর
প্রকাশিত: ১০ জুন ২০২৩ ০১:৫৪

ফটো:নিউজ প্রতিনিধি

যশোরের মণিরামপুরে শেখ জহুরুল হক পল্লী উন্নয়ন একাডেমি করার জন্য বেছে নেয়া হয়েছে কৃষকদের তিন ফসলি জমি।মাচনা মৌজায় চাষের জমিতে শেখ জহুরুল হক পল্লী উন্নয়ন একাডেমি করার স্থানীয় কৃষকরা ফুঁসে উঠেছে।
কৃষকেরা জানান আমাদের জমিতে শেখ জহুরুল হক পল্লী উন্নয়ন একাডেমি করবে কাজ চলছে অথচ আমরা জানিনা। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা বলেছেন কোন ধানি জমি নষ্ট করে সরকারি বেসরকারি কোন প্রকল্প করা হবে না কিন্তু প্রধানমন্ত্রীর এই কথা অমান্য করে মণিরামপুরে ধানি জমিতে শেখ জহুরুল হক পল্লী উন্নয়ন একাডেমি করার সিদ্ধান্তে চাষীরা হতাশাগ্রস্থ হয়ে প্রতিবাদ ও বিক্ষোভ করে মাঠে।

গত ১জুন যশোর জেলা ভূমি অধিগ্রহণ কর্মকর্তা নুসরাত ইয়াসমিন, কানুনগো আসলাম আলী ও সার্ভেয়ার দেলোয়ার হোসেন এর সাক্ষরিত এক নোটিশ এ কৃষক দের বলা হয় ৭ জুন বুধবার জমির দলিলাদি সহ উপস্থিত থাকার জন্য।এবং সকল তথ্যের ভিত্তিতে যৌথ তদন্ত পূর্বক ভূমি অধিগ্রহণের তালিকা প্রস্তুত করা হবে। কিন্তু কোন কর্মকর্তাকেই মাঠে দেখা যায়নি।

জমির মালিক কৃষকরা গনমাধ্যম কে জানায়, আমাদের জমিতে ধান,পাট,গম,মসুড়ি চাষ হয়। কোটি টাকা দিলেও আমাদের জমি বিক্রি করবো না।এই জমি আমাদের বেচে থাকার একমাত্র অবলম্বন।




আপনার মূল্যবান মতামত দিন: