মাগুরার সিমাখালী গরুর হাট নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড়

রাশেদ রেজা মাগুরা থেকে... | প্রকাশিত: ৪ আগস্ট ২০২৩ ০৯:৩২

রাশেদ রেজা মাগুরা থেকে...
প্রকাশিত: ৪ আগস্ট ২০২৩ ০৯:৩২

দৈনিক সমসাময়িক ফটো

বেশ কিছুদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে (আওয়ার সিমাখালী, আমাদের সিমাখালী গ্রুপ, সিমাখালী পৌরসভা চাই, সিমাখালীর যুব সমাজ, ব্যক্তিগত আইডিতে) সিমাখালী গরুহাট নিয়ে ব্যাপক সমালোচনার ঝড় উঠেছে, সিমাখালী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সিমাখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রীরা এবং সুধী সমাজ নিজেস্ব ফেসবুক আইডি এবং বিভিন্ন ফেসবুক গ্রুপের লিংকে উক্ত খেলার মাঠে গরুহাট সহ বিভিন্ন হাটের সমালোচনা করে কর্তৃপক্ষের দিকে কঠোর সমালোচনার তীর ছুরি দিয়েছেন।

গরু হাটের পাশেয় অবস্থিত মাগুরা জেলার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান সিমাখালী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং সিমাখালী মাধ্যমিক বিদ্যালয়।

কোমলমতি শিক্ষার্থীদের শিক্ষার পাশাপাশি খেলাধুলার একমাত্র জায়গাটি কর্তৃপক্ষ গরুহাট সহ বিভিন্ন হাটের আয়োজন দীর্ঘদিন ধরে করে আসছে। এদিকে কোমলমতি শিক্ষার্থীরা রবিবার ও বুধবারে অনুষ্ঠিতব্য হাটের দিনে গরু ছাগল ও বাইসাইকেল ভ্যান হাটের কারণে ঠিকমতো শিক্ষা ব্যবস্থা গ্রহণ করতে পারছে না এমনকি স্কুল ছুটির পর বাড়ি ফেরার পথে নানাবিধ সমস্যার সম্মুখীন হচ্ছে।
এদিকে সচেতন মহল দীর্ঘদিন ধরে এই সমস্যা গুলি কর্তৃপক্ষের দৃষ্টি আনার জন্য বারবার পদক্ষেপ গ্রহণ করার পরেও সঠিক সুরাহ হচ্ছে না বলে শেষ পর্যন্ত সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোর আশ্রয় নিয়েছেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও বিভিন্ন গ্রুপে এবং ব্যক্তিগত পোস্টে স্বার্থন্বেষী কিছু মহলের কারসাজি বলে আখ্যা দিয়ে মাগুরা জেলার সম্মানিত জেলা প্রশাসকসহ কর্তৃপক্ষের সকলের দৃষ্টি আকর্ষণ করার আশাবাদ ব্যক্ত করেছেন, অনেক ফেসবুকার দাবি তুলেছেন ফিরিয়ে দেয়া হোক কোমলমতি শিশুদের অভয় আশ্রম খেলার মাঠ, যুব সমাজের শারীরিক শিক্ষা বিকাশের ক্রীড়াঙ্গন।




আপনার মূল্যবান মতামত দিন: