গজারিয়া ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজট

ওসমান গনি গজারিয়া প্রতিনিধি।। | প্রকাশিত: ৫ এপ্রিল ২০২৪ ২১:৫৫

ওসমান গনি গজারিয়া প্রতিনিধি।।
প্রকাশিত: ৫ এপ্রিল ২০২৪ ২১:৫৫

দৈনিক সমসাময়িক ফটো।।

মুন্সীগঞ্জে গজারিয়া উপজেলা ঈদযাত্রার শুরুতে যানবাহনের চাপ বেড়েছে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে; গজারিয়া অংশে ১৩ কিলোমিটার দীর্ঘ যানজট। বৃহস্পতিবার রাত থেকে ওই মহাসড়কে চট্টগ্রামমুখী যানবাহনের চাপ বাড়তে থাকে। ভোররাত থেকে এই রুটে গজারিয়ার মেঘনা সেতু থেকে দাউদকান্দি সেতু পর্যন্ত যানজট সৃষ্টি হয়। উভয়মুখী এই যানজটের কারণে দীর্ঘ সময় ধরে অপেক্ষা করতে হচ্ছে যাত্রীদের। এর মধ্যে পণ্যবাহী ট্রাক, পিকআপ আর বাসের সংখ্যাই বেশি।


যানবাহনের অতিরিক্ত চাপের কারণে মেঘনা সেতু থেকে কুমিল্লার দাউদকান্দি মেঘনা-গোমতী সেতু পর্যন্ত যানবাহন ধীরগতিতে চলাচল করছে বলে জানা গজারিয়া হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ হুমায়ুন কবির।


তিনি জানান, ঈদকে সামনে রেখে স্বাভাবিক নিয়মেই মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে। এ কারণে মহাসড়কের গজারিয়া অংশে শুক্রবার সকাল থেকে যানবাহন ধীরগতিতে চলছে।


এদিকে অনেকেই দীর্ঘ যানজটে আটকে অতিষ্ঠ হয়ে ওঠেন। রাতে যানজটে আটকে পড়া যাত্রীদের পোহাতে হচ্ছে সীমাহীন দুর্ভোগ। বিশেষ করে বৃদ্ধ, নারী ও শিশুরা বেশি ভোগান্তিতে। ভুক্তভোগী যাত্রীরা জানান, বৃহস্পতিবার রাতে এ যানজট শুরু হয়। আজও যানজটে পড়া যানবাহনের গতি ছিল খুবই কম। এতে ভোগান্তি বেড়েছে।

মেঘনা-গোমতী সেতুর পাড় হয়ে কুমিল্লা অংশে মহাসড়কের কিছু অংশ সরু হবার কারণে সেখানে যানবাহনের জটলা দেখা দেওয়ায় পুরো মহাসড়কজুড়ে যানবাহনের ধীরগতি। তবে বেলা বাড়ার সাথে সাথে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসতে পারে বলে মনে করেন গজারিয়া হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ হুমায়ুন কবির।




আপনার মূল্যবান মতামত দিন: