কেশবপুরে নানা আয়োজনে বড় দিন উদযাপিত

অলিয়ার রহমান | প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০২৩ ০১:৫৩

অলিয়ার রহমান
প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০২৩ ০১:৫৩

ছবিঃ নিউজ

অলিয়ার রহমান,কেশবপুর প্রতিনিধিঃ


কেশবপুরে নানা আয়োজনে উদযাপিত হয়েছে খ্রিষ্টান ধর্মাবলম্বীদের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব শুভ বড় দিন। বড় দিন উপলক্ষে উপজেলার বিভিন্ন গির্জা এবং খ্রিষ্টান পল্লীগুলো সাজানো হয়েছে বর্ণিল সাজে। কেশবপুরের বিভিন্ন খ্রিষ্টান পল্লীতে বিরাজ করছে উৎসবের আমেজ। সোমবার কালভেরী ব্যাপ্টিষ্ট চার্চ কেশবপুরের আয়োজনে বড়দিন উদযাপন উপলক্ষে কেক কাটা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। শহরের বালিয়াডাঙ্গা কালভেরি ব্যাপ্টিস্ট চার্চের চেয়ারম্যান ষ্টিফেন বিশ্বাস অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: তুহিন হোসেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সজীব সাহা,ইন্সটেক্টর রবিউল ইসলাম, শিশু বিষয়ক কর্মকর্তা বিমল কুন্ডু, সহকারী অধ্যাপক মশিউর রহমান, কেশবপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জযদেব চক্রবর্তী, যুগ্ম সাধারণ সম্পাদক উৎপল দে ও আব্দুলাহ আল ফুয়াদ, সাংবাদিক তন্ময় মিত্র বাপী, মধুশিক্ষা নিকেতন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাছুম বিল্লাহ, চিত্রশিল্পী মলয় বিশ্বাস প্রমুখ।
এছাড়াও দিনটি উদযাপন উপলক্ষে শহরের কালভেরি ব্যাপ্টিস্ট চার্চসহ উপজেলার প্রায় ২৫ টি গির্জায় অনুষ্ঠিত হয়েছে বড় দিনের বিশেষ প্রার্থনা। কেশবপুরের বিভিন্ন খ্রিষ্টান পল্লীতে বিরাজ করছে উৎসবের আমেজ। তারা একে অপরকে আপ্যায়ন করছেন মুখরোচক নানা খাবার দিয়ে।
কালভেরি ব্যাপ্টিস্ট চার্চের চেয়ারম্যান স্টিফেন বিশ্বাস জানান, একটি অসাম্প্রদায়িক দেশ গড়ার লক্ষে ইশ্বরের কাছে প্রার্থনা করেছেন। যেখানে মুসলিম, হিন্দু, খ্রিষ্টান সকলে মিলেমিশে শান্তিতে বসবাস করতে পারে। এছাড়া জাতি এবং নিজ নিজ পরিবারের মঙ্গল কামনা করা হয় প্রার্থনায়।




আপনার মূল্যবান মতামত দিন: