ডি মারিয়ার পরবর্তী গন্তব্য রোনালদোর সাবেক ক্লাব

খেলা ডেস্ক।। | প্রকাশিত: ১৯ মে ২০২২ ০৩:৪৫

খেলা ডেস্ক।।
প্রকাশিত: ১৯ মে ২০২২ ০৩:৪৫

 ফাইল ফটো

রিয়াল মাদ্রিদকে ঐতিহাসিক লা দেসিমা জিতিয়ে চ্যালেঞ্জ নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডে গিয়েছিলেন আর্জেন্টাইন সুপারস্টার অ্যাঞ্জেল ডি মারিয়া। সেখানে ব্যর্থ এক মৌসুম কাটিয়ে পিএসজিতে গিয়ে ডি মারিয়া পারফরম্যান্স দিয়ে নিজেকে নিয়ে গেছেন অন্য পর্যায়ে। কিন্তু এবার ইতি ঘটছে তার পিএসজি ক্যারিয়ারের। পিএসজির সঙ্গে নতুন চুক্তি না হওয়ায় এই মৌসুম শেষে নতুন ঠিকানায় যাচ্ছেন ডি মারিয়া। ইউরোপিয়ান গণমাধ্যমের তথ্য অনুযায়ী রোনালদোর সাবেক ক্লাব য়্যুভেন্তাসে যাচ্ছেন আলবিসেলেস্তেদের কোপা আমেরিকা জয়ের অন্যতম নায়ক।
ডি মারিয়ার পরবর্তী গন্তব্য রোনালদোর সাবেক ক্লাব
খেলার সময়

২ মিনিটে পড়ুন
ক্রীড়া দৈনিক গোল ডট কমের খবর, এক বছরের চুক্তিতে এই মৌসুম শেষেই সিরি 'আ' জায়ান্ট য়্যুভেন্তাসে যোগ দিচ্ছেন অ্যাঞ্জেল ডি মারিয়া। প্যারিসের ক্লাবটিতে সাত মৌসুম কাটানো ডি মারিয়া ক্লাবটির হয়ে পাঁচবার জিতেছেন লিগ ও কাপ শিরোপা। এছাড়া খেলেছেন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল।

নেইমারের পর গত মৌসুমে মেসির আগমনে পিএসজিতে গুরুত্ব হারিয়েছেন ডি মারিয়া। ৩৪ বছর বয়সটাও কথা বলছে না পক্ষে। তাই তার সঙ্গে আর নতুন চুক্তি করতে চায় না লিগ ওয়ানের চ্যাম্পিয়ন দলটি।

চুক্তি নবায়ন না করায় আগামী ২১ মে পিএসজির পক্ষে শেষ ম্যাচ খেলতে নামবেন ডি মারিয়া। এরপর তিনি ফ্রি এজেন্ট হিসেবে বিনামূল্যে যোগ দিতে পারবেন যে কোন ক্লাবে। গোল ডট কমের খবর অনুযায়ী, সে সুযোগ নিয়ে তাকে দলে ভেড়াচ্ছে সিরি 'আ' জায়ান্ট ক্লাবটি। বিনামূল্যে তাকে আগামী জুন পর্যন্ত দলে নিচ্ছে তুরিনের বুড়িরা। যার মানে দাঁড়াচ্ছে, আগামী মৌসুম শেষে ফের ফ্রি এজেন্ট হয়ে যাবেন ডি মারিয়া। তবে চুক্তিতে থাকছে নবায়নের সুযোগ। উভয়ের সম্মতিতে চাইলে আরও এক বছরের জন্য য়্যুভেতে খেলতে পারবেন ডি মারিয়া।

২০১৫ সালে ম্যানচেস্টার ইউনাইটেড ঘুরে ৬৩ মিলিয়ন ইউরোর বিনিময়ে প্যারিস সেন্ট জার্মেইতে যোগ দেন ডি মারিয়া। সেখানে ২৯৪টি ম্যাচ খেলে ৯২টি গোল করেছেন এই রাইট উইংগার। গোল করিয়েছেন ১১৮টি। সব মিলিয়ে ২১০ টি গোলে অবদান রাখা ডি মারিয়া এ সময়ে পিএসজির হয়ে ১৭টি শিরোপা জিতেছেন। এ মৌসুমে ৩০ ম্যাচ খেলে ৪টি গোল ও ৭টি অ্যাসিস্ট করেছেন ডি মারিয়া।




আপনার মূল্যবান মতামত দিন: