কেশবপুরে ভ্রাম্যমাণ আদালতে ৩ ব্যবসায়ীকে ৯ হাজার টাকা জরিমানা

অলিয়ার রহমান | প্রকাশিত: ৭ এপ্রিল ২০২৪ ০১:৩১

অলিয়ার রহমান
প্রকাশিত: ৭ এপ্রিল ২০২৪ ০১:৩১

ছবিঃ নিউজ

অলিয়ার রহমান, কেশবপুর প্রতিনিধিঃ


যশোরের কেশবপুর ভ্রাম্যমাণ আদালতে ৩ ব্যবসায়ীকে ৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

উপজেলার পাঁজিয়া বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৮ ধারায় ১ টি মামলায় মুদি ব্যবসায়ী শংকর দেব নাথকে ৫ হাজার টাকা এবং পৌর শহরের বাজারে অত্যাবশকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন, ১৯৫৬ এর ৬ ধারায় সাকিব বস্ত্রালয়ের ফারুক হোসেনকে ২হাজার টাকা ও ধান সিড়ি বস্ত্র বিপনির মিঠুন সেনকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (৫ এপ্রিল) দুপুরে কেশবপুরের পাঁজিয়া বাজার ও পৌর শহরের দোকানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তানভীর হোসেন উক্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় ৩টি মামলায় তিন জন ব্যবসায়ীকে ৯ হাজার টাকা জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হোসেন বলেন, বাজারে কিছু ব্যবসায়ীরা ঈদকে সামনে রেখে বেশি মুনাফার আশায় যেন সাধারণ ক্রেতাদের ঠকাতে না পারেন সে কারণেই বাজার মনিটরিং ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে এবং দোকানের বাইরে ফুটপাতে মালামাল রেখে মানুষের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি না করার জন্য দোকানিদের সর্তক করা হয়েছে আইন অমান্য করিলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় সহযোগী হিসেবে সাথে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভূমি অফিসের পেশকার হাদিউজ্জামান, কেশবপুর থানার এসআই মনিরুজ্জামানসহ সঙ্গীয় ফোর্স প্রমূখ।#




আপনার মূল্যবান মতামত দিন: