গাইবান্ধায় ভোট ড্র, লটারির মাধ্যমে নির্বাচিত হলেন জেলা পরিষদ সদস্য

অভিজিৎ কুমার দাস, গাইবান্ধা জেলা প্রতিনিধি।। | প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২২ ০৮:২২

অভিজিৎ কুমার দাস, গাইবান্ধা জেলা প্রতিনিধি।।
প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২২ ০৮:২২

ছবি- নিউজ প্রতিনিধি
নির্বাচনে দুই প্রার্থী সমান ভোট পাওয়ায় রিটার্নিং অফিসার লটারির সিদ্ধান্ত নেয়,এরপর লিটারির মাধ্যমে একজনকে নির্বাচিত করা হয়েছে। সোমবার (১৭ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা অলিউর রহমানের কার্যালয়ে এ লটারি অনুষ্ঠিত হয়। 
 
লটারিতে বিজয়ী হন হাতি প্রতীকের প্রার্থী মো. মনিরুজ্জামান ফুল মিয়া। পরে রিটার্নিং কর্মকর্তা তাকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।
এর আগে পলাশবাড়ি উপজেলার  ৪নং ওয়ার্ডের (পলাশবাড়ি) এসএম পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ফলাফল ঘোষণার পর মো. মনিরুজ্জামান ফুল মিয়া (হাতি) এবং প্রতিদ্বন্দ্বী প্রার্থী তৌহিদুল আমিন সুমন (টিউবওয়েল) দুজনেই ৫৬ ভোট পান। পরে নির্বাচন আইন ২০১৬ এর বিধিমালা ৪১ ধারা মোতাবেক দুইজনের মধ্যে লটারি অনুষ্ঠিত হয়।
 
এর আগে গাইবান্ধা শহরের আসাদুজ্জামান গার্লস হাই স্কুল অ্যান্ড কলেজে সকাল ৯টায় শুরু হওয়া এই ভোট বিরতিহীনভাবে চলে দুপুর ২টা পর্যন্ত। নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি (তালগাছ) আবু বকর সিদ্দিক,তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিল জাপা সমর্থিত ঘোড়া প্রতীক প্রাপ্ত সাবেক চেয়ারম্যান আতাউর রহমান আতা। এই নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, ৩টি সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন এবং ৭টি সদস্য পদে ২২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।



আপনার মূল্যবান মতামত দিন: