টিয়া পাখির জনপ্রিয়তা এখন প্রতিপক্ষের গলার কাঁটা

মণিরামপুর প্রতিনিধি।। | প্রকাশিত: ২ মে ২০২৪ ২৩:২৯

মণিরামপুর প্রতিনিধি।।
প্রকাশিত: ২ মে ২০২৪ ২৩:২৯

ফাইল ফটো।

আসছে ৮ই মে মণিরামপুর উপজেলা পরিষদের নির্বাচন, এই নির্বাচনে মোট চার প্রার্থী ভাইস চেয়ারম্যান পদের জন্য লড়ছেন সন্দীপ ঘোষ (টিউবওয়েল), শরিফুল ইসলাম (টিয়া পাখি), মুনজুর আক্তার (চশমা) এবং আব্দুল হক (তালা)। মণিরামপুর উপজেলা ব্যাপি খোঁজ খবর নিয়ে জানাযায় টিয়া পাখির জয়ের রব উঠে গেছে বিশেষ করে তরুণ প্রজন্মের ভিতর। এবারের নির্বাচনে দল মত নির্বিশেষে এমন একজন প্রার্থী ভোটাররা খোঁজ করছিলেন।

কে এই শরিফুল ইসলাম?
যশোর মণিরামপুর উপজেলার এক সময়ের রাজপথে কাণ্ডারি তোখড় ছাত্রলীগ নেতা শরিফুল ইসলাম। শরিফুল ইসলাম জীবন বাজীরেখে প্রতিটি মিছিল মিটিং এ রাজপথে অগ্রণী ভূমিকা পালন করতেন রাজপথে। বলছিলাম ২০০১ সালের কথা বিএনপি সরকার ক্ষমতায়। ২০০১ সাল থেলে ২০০৮ পর্যন্ত যারা রাজপথে থেকে ছাত্রলীগ করেছেন শ্রম দিয়েছেন বিনাপারিশ্রমিকে, মামলা, হামলার, জেল জুলুম, অত্যাচার, নির্যাতন সহ্য করে রাজনীতি করতেন তাদের একজন এই প্রবাসী সাবেক ছাত্রনেতা শরিফুল ইসলাম। শরিফুল ইসলাম সাবেক মনিরামপুর উপজেলার শ্যামকুড় উইনিয়ান ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা ছাত্রলীগ আহবায়ক কমিটির সদস্য হিসাবে দায়িত্ব পালন করেছেন।

দলের সু-সময়ে ত্যাগী এই ছাত্রনেতাকে যেতে হলো পেটের দায়ে প্রবাসে। শরিফুল হয়তো আর আট, দশ জন দূর্নীতিবাজ নেতার মতো করে পারতো তার সংসার চালাতে। কিন্তুু না শরিফুলের দ্বারা আর যায় হোক দূর্নীতি করা সম্ভব ছিলোনা। কেননা ছাত্রলীগেই তার রাজনীতির হাতেখড়ি। তাইতো ত্যাগী আদর্শবান শরিফুল ইসলাম ২০১৩ সালে পাড়ি জমান জীবিকা তাগিদে মালয়েশিয়াতে। কিন্তুু কথাই বলে ঢেঁকি যেখানে যায় সেখানেই ধান ভানে। তেমনি বঙ্গবন্ধুর আদর্শের এই সাবেক ছাত্রনেতা শরিফুল অল্পদিনেয় হয়ে যান মালায়েশিয়াতে সকল প্রবাসীরদের নয়নের মনি। সকলের সুখে, দুখে বিপদে আপদে ছুটে যান শরিফুল। কোভিড-১৯ করোনাভাইরাসের মহামারিতে শরিফুল লকডাইনে থেকেও মনিরামপুর যশোর সহ সকল প্রবাসীদের খোঁজ খবর নেন। মালয়েশিয়াতে বিপাদে পড়া মানুষের আর্থিক সহযোগিতা করেন। এবং দেশের রাজনীতিতেও সরকারকে সমালোচনার প্রতিবাদ ও ভালো কাজের প্রচার করে চলেছেন সোশাল মিডিয়াতে একটিভেট থেকে।

আজ দেশে ফিরেই উপজেলা নির্বাচনে অংশ গ্রহণ করে তিনি প্রমাণ করতে চাচ্ছেন সেবায় তার মূল উদ্দেশ্য। এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের ভিতর শরিফুল ক্লিন ইমেজের একজন প্রার্থী ভোটারদের কাছে। কেননা মাদক, জুয়া, নারী, চাঁদা, সন্ত্রাসী কার্য়ক্রম ও দূর্নীতির ছোঁয় তাকে স্পর্শ করতে পারেনি।

বিশেষ সাক্ষাতে কথা হয় শরিফুলের সাথে, কেন আপনি নির্বাচন করছেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন আমি মূলত প্রবাসে থেকে দেখেছি উপজেলাতে মানুষ সেবা নিতে এসে বিভিন্ন হয়রানির শিকার হয়েছে, চাল চুরি হয়েছে মানুষের জান মালের নিরাপত্তা পায়নি। আমি মূলত মানুষকে আশ্বস্ত করতে চাই আমি নির্বাচিত হলে কোন প্রকার দুর্নীতি আমাকে স্পর্শ করতে পারবে না। আমি মানুষের জানমালের নিরাপত্তা সহ সকল প্রকার সুযোগ-সুবিধা প্রত্যেকের দোরগোড়ায় পৌঁছে দিতে চাই ।

আগামী ৮ মে মণিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ হবে ইলেকট্রিক ভোটিং মেশিনে (ইভিএম)। এ নির্বাচনে মোট ভোটার ৩ লাখ ৬০ হাজার ৭৩৫ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৮২ হাজার ৪১১ জন, মহিলা ভোটার ১ লাখ ৭৮ হাজার ৩২২ জন এবং হিজড়া ২ জন ভোটার রয়েছে।




আপনার মূল্যবান মতামত দিন: