মণিরামপুরে নৌকার মাঝি হতে ১২৫ জনের দৌড়ঝাপ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২১ ১৮:১২

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২১ ১৮:১২

ছবি সমসাময়িক

দৈনিক সমসাময়িক নিউজ ডেস্ক।।

যশোরের মণিরামপুর উপজেলায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে মণিরামপুরে ১৭ ইউনিয়নের মধ্যে প্রথম ১৬ ইউনিয়নের নির্বাচন ২৮ নভেম্বর। আর এই নির্বাচনে ১৬ ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকার মাঝি হতে ঢাকঢোল পিটিয়ে দৌড়ঝাপ শুরু করছেন ১২৫ জন। তৃতীয় ধাপে যশোরের মণিরামপুরে ১৬টি ইউনিয়ন পরিষদের অনুষ্ঠিত হবে এই নির্বাচন  গত ১৪ অক্টোবর নির্বাচনী এ তফসিল ঘোষণার পরপরই চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী হতে আওয়ামী লীগের দেড় শতাধিক প্রার্থী দৌড়ঝাপ শুরু করেছেন। গত শনিবার সকালে ও বিকালে মণিরামপুরের এ সকল ইউনিয়নে প্রার্থী বাছাই করতে দলীয় বধিত সভা অনুষ্ঠিত হয়। সভায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় প্রতিক নৌকার মাঝি হতে চান ১২৫ জন। ইউনিয়ন সভাপতি ও সম্পাদক এ সকল প্রার্থীর তালিকা প্রস্তুত করে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকের কাছে জমা দিয়েছেন বলে ইউনিয়ন সভাপতি ও সম্পাদক নিশ্চিত করেছেন। দলীয় সুত্রে জানা গেছে, ১৬টি ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী তালিকায় অবস্থান করছেন ১২৫ জন তারা হলেন:

১ নং রোহিতা ইউনিয়ন:

বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা সরদার আনছার, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাফিজুর রহমান, ইউনিয়ন যুবলীগের সভাপতি প্রভাষক আলাউদ্দীন লিটন, আওয়ামী লীগ নেতা আক্তার হোসেন, আব্দুল কাদের বিশ্বাস, শেখ আবুল হোসেন।

২ নং কাশিমনগর ইউনিয়ন:

ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান তৌহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক স্বপন কুমার দাস, আইন বিষয়ক সম্পাদক প্রদীপ কুমার দাস, আসমা খাতুন লাকি ও আশরাফুল আলম মিন্টু।

৩নং ভোজগাতী ইউনিয়ন:

বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মোড়ল উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম ও আসমাতুনাহার।

৪ নং ঢাকুরিয়া ইউনিয়ন:

বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এরশাদ আলী, সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, আওয়ামী লীগ নেতা বাবলু সিংহ ও আইয়ুব আলী গাজী।

৫ নং হরিদাসকাটি ইউনিয়ন:

বর্তমান চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বিপদ ভঞ্জন পাড়, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর কবীর লিটন, আব্দুল জলিল, সাংবাদিক রাহুল রায়, যুবলীগ সভাপতি দিনবন্ধু রায়, সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা নিরঞ্জন প্রসাদসহ ১৯ জন।

৬ নং মণিরামপুর সদর ইউনিয়ন:

উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মনিরুজ্জামান মিল্টন, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আবুল হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী এয়াকুব আলী, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মতিয়ার রহমান, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শাহিন,  সাবেক যুবলীগ নেতা ও সাংবাদিক নুরুল হক।

৭ নং খেদাপাড়া ইউনিয়ন:

ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আব্দুল আলিম জিন্নাহ, বর্তমান চেয়ারম্যান সরদার আব্দুল হক, আওয়ামীলী নেতা হাবিবুর রহমান ভোলা, এরশাদ আলী, অশোক মল্লিক, সরদার ইকবাল হোসেন, হাফিজুর রহমান, শফিয়ার রহমান, ফরিদ উদ্দিন, গাজী শহিদুল ইসলাম, খুরশিদ আলম ওযানটু, রেন্টু, সখিনা খাতুন, আমেনা বেগম, মামুনুর রশিদ জুয়েল এবং ইউনিয়ন যুবলীগের সভাপতি মিজানুর রহমান।

৯ নং ঝাঁপা ইউনিয়ন:

বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা শামসুল ইসলাম মন্টু, থানা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক নেতা স ম আলাউদ্দীন, রবিউল ইসলাম, আবুল বাশার, গোলাম রসুল চন্টা, সিরাজুল ইসলাম, শিপন সরদার, আব্দুল হক তুহিন।

১০ নং মশ্বিমনগর ইউনিয়ন:

বর্তমান চেয়ারম্যান ও উপজেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব ফেরদৌস রানা, আওয়ামী লীগ নেতা শাহরিয়া খান কাবিল, আশরাফুল আলম স্বপন, এড. আসাদুজ্জান আসাদ, ইকবাল হাসান শাহিন, গাজী আবুল হোসেন বাশার, ইয়ামিন হোসেন।

১১নং চালুয়াহাটি ইউনিয়ন:

বর্তমান চেয়ারম্যান আব্দুল হামিদ সরদার, ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক প্রভাষক আবুল হাসান, যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম মিলন, আব্দুল হাই, উপজেলা কৃষকলীগের সভাপতি আবুল ইসলাম, আওয়ামী লীগ নেতা ফজলুর রহমান, শফিকুর ইসলাম টুলু, মুছা সরদার, জিল্লুর রহমান, আব্দুল মাজিত, যুবলীগের সভাপতি ইমরান খান পান্না।

১২নং শ্যামকুড় ইউনিয়ন:

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহিনুর রহমান, সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান মনিরুজ্জামান মনি, আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার আলমগীর হোসেন, নজরুল ইসলাম ও হাসেম আলী।

১৩ নং খানপুর ইউনিয়ন:

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিলন, যুগ্ম সম্পাদক গোলাম মোস্তফা খান মিঠু, আওয়ামী লীগ নেতা মিলন কুমার ঘোষাল, হাবিবুর রহমান, জিয়াউর রহমান ও যুবলীগ নেতা বিল্লাল হোসেন।

১৪ নং দূর্বাডাঙ্গা ইউনিয়ন:

আওয়ামী লীগ নেতা নেহালপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ চঞ্চল ভট্টাচার্য্য, বর্তমান চেয়ারম্যান মাযাহারুল আনোয়ার, ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাসুদ পারভেজ।

১৫ নং কুলটিয়া ইউনিয়ন:

বর্তমান চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখর চন্দ্র রায়, সভাপতি প্রণয় চৌধুরী, আব্দুল কুদ্দুস, প্রবীর ধর, প্রভাত চ্যাটার্জী, কাজী নজরুল ইসলাম ও মনোরঞ্জন বিশ্বাস

১৬নং নেহালপুর ইউনিয়ন:

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিন, সাধারণ সম্পাদক কামরুজ্জামান ও সহ-সভাপতি আবুল কালাম আজাদ, এসএম ফারুক হোসাইন, সামছুর রহমান, আমিনুর রহমান ও সন্তোষ কুমার রায়।

১৭ নং মনোহরপুর ইউনিয়ন:

বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মাস্টার মশিয়ূর রহমান, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কালিপদ মন্ডল ও সাবেক চেয়ারম্যান বি এম মোস্তাফ মহিতুজ্জামান, প্রণব সরকার, সিরাজুল ইসলাম, যুবলীগ নেতা জাহিদ হোসেন ও দিপালী রাণী রায়। উক্ত দলীয় মনোনয়ন এর ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী মাহমুদুল হাসান জানান, সকল প্রার্থী যাচাই-বাছাই করে জেলা কমিটির কাছে পাঠানো হবে। জেলা কমিটি কেন্দ্রে পাঠানোর পর কেন্দ্র থেকে যেকোন একজনকে দলীয় প্রতিক নৌকার মনোনয়ন দেবেন।


আপনার মূল্যবান মতামত দিন: