শেখ হাসিনা ইয়ূথ ভলেন্টিয়ার-২০২০ অ্যাওয়ার্ড পেলেন- গরীবের ডা. মেহেদী হাসান

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২১ ১৬:৫৬

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২১ ১৬:৫৬

ছবি সমসাময়িক

মোঃ শাহ্ জালাল।।

করোনাকালীন সঙ্কটময় মুহূর্তে জাতীয় ও আন্তর্জাতিকভাবে বাংলাদেশ এবং বৈশ্বিক যুবাদের অনন্য মানবিক অবদানের স্বীকৃতি দিতে ‘ঢাকা ওআইসি ইয়্যুথ ক্যাপিটাল ২০২০’ এর অধীনে প্রথমবারের মতো প্রধানমন্ত্রীর নামে ‘শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২০’ এর পুরস্কার বিতরণ করা হয়।
যুব ও ক্রীড়া মন্ত্রণালয় তরুণদের ১০টি ভিন্ন ভিন্ন ক্যাটাগরিতে একক ও দলীয়ভাবে মোট ১০০ জনকে যাচাই বাছাই করে ১০ জনকে পুরস্কার ও সম্মাননা দিয়েছে।
এরমধ্য করোনা রুগীর চিকিৎসা সেবায় সাহসিকতা ক্যাটাগরিতে শেখ হাসিনা ইয়ূথ ভলেন্টিয়ার-২০২০ অ্যাওয়ার্ড পেলেন যশোরের মণিরামপুর উপজেলার গরীবের ডাক্তার খ্যাত রাজধানীর "বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের তরুণ চিকিৎসক ডা. মেহেদী হাসান।
বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জাকজমকপূর্ণ আয়োজনে এই পুরষ্কার গ্রহণ করেন তিনি।
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বঙ্গভবন থেকে তরুণদের উদ্দেশে ওই অনুষ্ঠানে ভার্চুয়ালি ভাষণ দান করেন। বিশ্বব্যাপী যুব সমাজকে একত্রিত করার অন্যতম বৃহৎ এই প্লাটফর্মের বছরব্যাপী অনুষ্ঠানের জমকালো সমাপনী অনুষ্ঠানে রাষ্ট্রপতি বলেন, তরুণরাই আমাদের সাম্প্রতিক উন্নয়নের সম্মুখ সারির লড়াকু শক্তি। এটি আমাদের আশাবাদী ও আত্মবিশ্বাসী করে যে, এই তরুণরাই একটি উন্নত ভবিষ্যৎ নিয়ে আসবে।
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, ইসলামিক কোঅপারেশন ইয়ুথ ফোরামের প্রেসিডেন্ট তাহা আইয়ান, তাতারাস্তানের মন্ত্রী তাইমুর সুলেমানভ, মালদ্বীপের ইয়ুথ, স্পোর্টস অ্যান্ড কমিইউনিটি এমপাওয়ারমেন্ট মন্ত্রী আহমেদ মাহলুফ এবং যুব ও ক্রীড়া সচিব আখতার হোসেন উপস্থিত ছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন: