কেশবপুরে নানা কর্মসূচীর মধ্যে দিয়ে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

অলিয়ার রহমান | প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২৩ ০৩:২০

অলিয়ার রহমান
প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২৩ ০৩:২০

ছবিঃ নিউজ

অলিয়ার রহমান, কেশবপুর প্রতিনিধিঃ


যশোরের কেশবপুরে নানা কর্মসূচীর মধ্যে দিয়ে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল, একুশের কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এর আগে মঙ্গলবার প্রথম প্রহর রাত ১২টা ১মিনিটে কেশবপুর পাবলিক ময়দানে শহীদ মিনারে উপজেলা প্রশাসন, কেশবপুর থানা,উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও অঙ্গ সংগঠন, কেশবপুর প্রেসক্লাব, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান এবং সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এছাড়াও কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমীন এর সভাপতিত্বে মঙ্গলবার সকাল ৭ ঘটিকায় উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় সংগীত পরিবেশনের মধ্যে জাতীয় ও দলীয় পতাকা উত্তলন ও বঙ্গবন্ধুর মুরালে পুষ্পস্তবক অর্পণ শেষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠান শেষে

২১ ফেব্রুয়ারী (মঙ্গলবার) সকাল ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা, দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

কেশবপুরের উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এবং একুশের ভাষা আন্দোলনের উপর মূল্যবান বক্তব্য রাখেন।

উপজেলা শিশু বিষয়ক কর্মকর্তা বিমল কুমার কুন্ডু'র সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আরিফুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমীন, কেশবপুর পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম, কেশবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: মফিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রফিকুল ইসলাম পিটু।

অনান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক মশিউর রহমান, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম খোকন, কেশবপুর সরকারি পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্রী আনিকা জামান প্রাপ্তি ও বুশরা ইবনাত প্রমূখ।

আলোচনা সভা শেষে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের একুশের কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন, প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পলাশ কুমার মল্লিক, উপজেলা সমাজসেবা অফিসার আলমগীর হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ এস এম জিল্লুর রশীদ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা পুলোক কুমার সিকদার, উপজেলা আনসার ও ভিডিপি'র ভারপ্রাপ্ত কর্মকর্তা দেবাশীষ দাশ, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মোঃ রবিউল ইসলাম, উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ আনিসুর রহমান, মোঃ সাহিদুল ইসলাম, প্রবীর মিত্র, উপজেলা তথ্য সহকারি প্রোগ্রামার মোঃ আব্দুস সামাদ, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আলী,মঙ্গলকোট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের বিশ্বাস প্রমূখ।

এছাড়াও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন: