চিরিরবন্দরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ পেল ল্যাপটপ

স্টাফ রিপোর্টার।। | প্রকাশিত: ২৪ মার্চ ২০২৩ ০৩:১৯

স্টাফ রিপোর্টার।।
প্রকাশিত: ২৪ মার্চ ২০২৩ ০৩:১৯

দৈনিক সমসাময়িক ফটো।

স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার ১৮২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ করা হয়েছে।

প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির আওতায় ডিজিটাল বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে বৃহস্পতিবার (২৩ মার্চ) উপজেলা পরিষদ হল রুমে এসব ল্যাপটপ বিতরণ করা হয়। এতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের হাতে এ ল্যাপটপ তুলে দেওয়া হয়।

চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ খালিদ হাসান এর সভাপতিত্বে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক সফল পররাষ্ট্র মন্ত্রী ও বর্তমান অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী (এমপি)।

এসময় তিনি বলেন, "স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে তথ্য-প্রযুক্তি জ্ঞান সম্পন্ন প্রজন্ম দরকার। এর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যােগে সারাদেশে প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে একটি করে ল্যাপটপ দেয়া হয়েছে। এছাড়া প্রাথমিক বিদ্যালয়ে দু’জন করে শিক্ষককে আইসিটি বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে। তারা প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ক্ষুদে শিক্ষার্থীদের আইসিটি বিষয়ে জ্ঞান দান করবেন। এতে অল্প বয়সে শিক্ষার্থীরা তথ্য-প্রযুক্তি ব্যবহারে অভিজ্ঞ হয়ে উঠবে"।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন চিরিরবন্দর উপজেলা শিক্ষা কর্মকর্তা এম জি এম সারোয়ার হোসেন, বিশেষ অতিথি চিরিরবন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান তারিকুল ইসলাম তারিক, চিরিরবন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার সাহা, সাধারণ সম্পাদক আব্দুল আলিম সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান জ্যোতিশ চন্দ্র রায় প্রমূখ।

এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা এবং বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

উল্লেখ্য, মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ক্ষুদে শিক্ষার্থীদের আগামীর চ্যালেঞ্জ গ্রহণে প্রস্তুত করার লক্ষ্যে সরকারের গৃহীত পদক্ষেপের অংশ হিসেবে সারাদেশে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ করা হয়।




আপনার মূল্যবান মতামত দিন: