কেশবপুরে এক ঘন্টার উপজেলা চেয়ারম্যান কলেজ ছাত্রী আশা

অলিয়ার রহমান | প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২৩ ২০:৩৯

অলিয়ার রহমান
প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২৩ ২০:৩৯

ছবিঃ নিউজ

অলিয়ার রহমান,কেশবপুর প্রতিনিধিঃ


যশোরের কেশবপুরে এক ঘন্টার জন্য উপজেলা পরিষদের চেয়ারম্যান হলেন কলেজ ছাত্রী আশা দাস (১৭)। প্রতীকী চেয়ারম্যান হওয়া আশা দাস কেশবপুর শহরের হাজী আব্দুল মোতালেব মহিলা কলেজের উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থী এবং ন্যাশনাল চিলড্রেন’স টাস্ক ফোর্স (এনসিটিএফ)-এর উপজেলা শাখার সহ সভাপতি। সে উপজেলার মজিদপুর গ্রামের কালীপদ দাসের মেয়ে। প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগিতায় ও পরিত্রাণের উদ্যোগে এ কার্যক্রমের আয়োজন করা হয়।
রোববার বেলা ১১টায় উপজেলা পরিষদের চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলামের নিকট থেকে তার কার্যালয়ে এক ঘন্টার জন্য দায়িত্ব বুঝে নেন ওই কলেজ ছাত্রী। বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত আশা দাস প্রতীকী উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। এক ঘন্টার দায়িত্ব পেয়ে আশা দাস উপজেলাকে নারী বান্ধব করতে, নারী নির্যাতন ও বাল্যবিবাহ প্রতিরোধসহ নারীর প্রতি সহিংসতা রোধে বিভিন্ন সুপারিশমালা তুলে ধরেন।
এনসিটিএফ’র উপজেলা শাখার সভাপতি প্রসেনজিৎ দাসের সভাপতিত্বে পরে সংক্ষিপ্ত এক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য দেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মুহা. আলমগীর হোসেন, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, কবি মুনছুর আলী ও নারী নেত্রী শিখা পারভীন। অনুষ্ঠান সঞ্চালনা করেন পরিত্রাণের প্রজেক্ট অফিসার উজ্জ্বল দাস। #




আপনার মূল্যবান মতামত দিন: