কেশবপুর প্রেসক্লাবের উদ্যোগে মিনি সুন্দরবনে আনন্দ ভ্রমণ

অলিয়ার রহমান | প্রকাশিত: ৩ মার্চ ২০২৪ ১৯:২৯

অলিয়ার রহমান
প্রকাশিত: ৩ মার্চ ২০২৪ ১৯:২৯

ছবিঃ নিউজ

অলিয়ার রহমান,কেশবপুর প্রতিনিধিঃ


যশোরের কেশবপুর প্রেসক্লাবের উদ্যোগে আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সাতক্ষীরার দেবহাটা উপজেলার ‘রূপসী দেবহাটা ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রে’ ওই আনন্দ ভ্রমণের আয়োজন করা হয়। এ বিনোকেন্দ্রটি ‘মিনি সুন্দরবন’ নামে পরিচিত।
আনন্দ ভ্রমণে অংশ নেন, কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ-উজ-জামান খান, সহসভাপতি আব্দুল হাই সিদ্দিকী, সাধারণ স¤পাদক জয়দেব চক্রবর্ত্তী, যুগ্ম স¤পাদক আব্দুল্লাহ আল ফুয়াদ, কোষাধ্যক্ষ শামসুর রহমান, দপ্তর স¤পাদক মশিয়ার রহমান, ক্রীড়া স¤পাদক শেখ শাহীন, নির্বাহী সদস্য মেহেদী হাসান জাহিদ, মোল্যা আব্দুস সাত্তার, শাহীনুর ইসলাম, আব্দুর রাজ্জাক, আব্দুল করিম, সদস্য নূরুল ইসলাম খান, আব্দুস সালাম, সিদ্দিকুর রহমান, তন্ময় মিত্র বাপী, রুহুল আমীন খান, আব্দুল মোমিন, রাবেয়া ইকবাল, এহসানুল হোসেন তাইফুর, আয়ুব খান, রমেশ দত্ত, কামরুজ্জামান রাজু, অলিয়ার রহমান, সুশান্ত মল্লিক, আলমগীর হোসেন, বিল্লাল হোসেন, মাসুম বিল্লাহ প্রমুখ।
সাতক্ষীরা থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে ইছামতি নদীর তীরে শিবনগর মৌজায় প্রায় ১৫০ একর জমি জুড়ে এ বিনোদনকেন্দ্রটি অবস্থিত। সুন্দরবনের আদলে বিভিন্ন প্রজাতির বনজ বৃক্ষের চারা এনে রোপণ করে এখানে ব্যাপক বনের সৃষ্টি করা হয়েছে। বনের পাশে ১০ একর জমির বুকে রয়েছে ‘অনামিকা লেক’। বিনোদন প্রিয়াসীদের জন্য বসার দৃষ্টিনন্দন ছবি তোলার স্থান রয়েছে। শিশুদের আনন্দ দেওয়ার জন্য রয়েছে জীবন্ত ও কৃত্রিম বিভিন্ন প্রজাতির পশুপাখি। রয়েছে ঘোড়ার পিঠে ওঠা ও ইঞ্জিনচালিত বোটে চড়ার সুযোগ। সাতক্ষীরা জেলা প্রশাসন এ বিনোকেন্দ্রটি পরিচালনা করে থাকেন।  #




আপনার মূল্যবান মতামত দিন: