কেশবপুরে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে জমি দখলের চেষ্টা

অলিয়ার রহমান | প্রকাশিত: ২০ জুন ২০২৩ ০৪:৪৯

অলিয়ার রহমান
প্রকাশিত: ২০ জুন ২০২৩ ০৪:৪৯

ছবিঃ নিউজ

অলিয়ার রহমান,কেশবপুর প্রতিনিধিঃ


বিজ্ঞ আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে যশোরের কেশবপুরে এক পরিবারের ক্রয়কৃত সম্পত্তি জোর পূর্বক জবর দখলের চেষ্টার অভিযোগ উঠেছে। এঘটনায় কেশবপুর থানায় অভিযোগ করা হয়েছে।
জানা গেছে, উপজেলার মঙ্গলকোট পাচপোতা গ্রামের আমজাদ আলী মোড়লের ছেলে ইলিয়াস হোসেন দীর্ঘদিন ধরে মঙ্গলকোট মৌজার ৮১১, ১৭৬৯ আর এস খতিয়ানের ৩৮৭৫ ও ৩৮৭৬ আর এস দাগের ৫৪.৭৫ শতক জমি ক্রয় সুত্রে মালিক হয়ে বসতবাড়ি ও দোকান ঘর নির্মান করে ভোগদখল করে আসছেন। ভূয়া দলিল বানিয়ে ওই জমি দখলে নিতে একই গ্রামের মৃত খোরশেদ মোড়লের ছেলে সাজ্জাত আলী ষড়যন্ত্র করে আসছে। তারই ধারাবাহিকতায় রোববার দিবাগত রাতে ইলিয়াস হোসেনের বসত বাড়ির টিনের চাল কেটে ঘরে ঢুকে মালামাল ভাংচুর ও লুটপাট করে লক্ষাধিক টাকার ক্ষতি করে। এছাড়াও বহিরাগত সন্ত্রাসীদের দিয়ে জমি ছেড়ে দিতে ইলিয়াস হোসেনসহ তার পরিবারের সদস্যদের হুমকি প্রদান করা হচ্ছে। এঘটনায় ইলিয়াস হোসেন কেশবপুর থানায় সাজ্জাত আলী, আব্দুস সামাদ, আব্দুল আহাদ,আব্দুস সাত্তার, মাসুম মোড়ল, মাহফুজ মোড়ল ও মামুন মোড়লদের বিরুদ্ধে অভিযোগ করেন।
ইলিয়াস হোসেন বলেন, আমি নিরীহ মানুষ হওয়ায় এই জমি দখলের চেষ্টা করা হচ্ছে দীর্ঘদিন ধরে। সাজ্জাত আলী তার ভাই ও ভাইপোসহ এদকল সন্ত্রাসীদের নিয়ে ইতিপূর্বেও আমার বাড়ি লুটপাট করেছে। যেটা নিয়ে মামলা চলমান রয়েছে। সম্প্রতি আমার জমিতে মাটি ফেলে ও টিনের চাল কেটে ঘরে ঢুকে লুটপাট করে ক্ষয়ক্ষতি করে চলেছে। লিখিত অভিযোগ করেও কোন সুরাহা পাচ্ছিনা । তিনি আরো বলেন, ওই জমিতে ১০ অক্টোবর পর্যন্ত আদালতের নিষেধাজ্ঞা রয়েছে। যার মামলা নং-পি ৬২৯/২৩। নিষেধাজ্ঞা আমান্য করে তারা জমি দখলের পায়তারা অব্যহত রেখেছে। পরিবার নিয়ে নিরাপত্তাহীনতায় রয়েছি থাকায় তিনি এবিষয়ে প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষ্পে কামনা করেছেন।
অভিযুক্ত সাজ্জাত আলী বলেন, ও্ই জমির মধ্যে আমার ক্রয়কৃত জমি রয়েছে। আমার জমি সে দখল করে রেখেছে।
কেশবপুর থানার সহকারী উপপরিদর্শক রবিউল ইসলাম বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। পরবর্তী ব্যবস্থা গ্রহন কার্যক্রম চলমান রয়েছে।




আপনার মূল্যবান মতামত দিন: