কেশবপুরে সরকারি খাসজমিতে মৎস্য ঘের প্রসাশনের হস্তক্ষেপে অবমুক্ত

অলিয়ার রহমান | প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২৪ ০২:৪৯

অলিয়ার রহমান
প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২৪ ০২:৪৯

ছবিঃ নিউজ

অলিয়ার রহমান,কেশবপুর প্রতিনিধিঃ


যশোরের কেশবপুর উপজেলার চুয়াডাঙ্গা মৌজার আড়োখালী খাল অবমুক্ত করা হয়। মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি ) দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: তানভীর হোসেন সরকারি খাসজমির ওই মৎস্যঘেরটি অবমুক্ত করেন।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায় উপজেলার ৫ নম্বর মঙ্গলকোট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের বিশ্বাস সরকারি খাসজমি (খাল) দখল করে দীর্ঘ ১৫ বছর যাবত অবৈধভাবে মৎস্য ঘের হিসেবে মাছ চাষ করে আসছিল। সরকারি খাসজমি 'র ওই মৎস্য ঘেরটি অবমুক্ত করেছেন উপজেলা প্রশাসন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: তানভীর হোসেন ওই মৎস্যঘেরটি অবমুক্ত করেন। খালটি 'র একংশে ১২০ ফুট লম্বা ৫ ফুট চওড়া। অন্য অংশে ৮০ফুট লম্বা ৪ ফুট চওড়া।

ওই এলাকার আয়ুব আলী গাজী বলেন, আমরা চাই সব সময় সরকারি খাল বিল উন্মুক্ত থাকবে। আমরা সাধারণ মানুষ মাছ মেরে নিজেরা খাবে এবং গরীব অসহায় মানুষেরা বাজারে বিক্রি করে জীবিকা নির্বাহ করতে পারি।
বিজয় মন্ডল বলেন, ওই খালে সাধারণ মানুষ নামতেও পারে না মাছ ধরতে পারে না। আজ প্রশাসনের হস্তক্ষেপে মুক্ত হওয়ায় আমরা খুব খুশি হয়েছি কৃতজ্ঞতা জানাই।

মিন্টু সরকার বলেন, এতোবড় বিল পানি নিষ্কাশনের একটাই চুয়াডাঙ্গা মৌজার আড়োখালী খাল। সেটা আব্দুল কাদের দীর্ঘ ১৫ বছর যাবত ভোগদখল করে খাচ্ছে। উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে অবলমুক্ত হল। আমরা এলাকাবাসী উপজেলা প্রশাসনকে কৃতজ্ঞতা জানাই।

এব্যাপারে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও
এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: তানভীর হোসেন বলেন সরকারি খাসজমি খালটি সর্বসাধারণ জনগণের জন্য অবমুক্ত করা হয়েছে যে কেউ ওই জায়গায় মাছ মারতে পারবেন। এধরনের অভিযান অব্যাহত থাকবে।#




আপনার মূল্যবান মতামত দিন: