অপচিকিৎসায় সিজারিয়ানের মৃত্যু! টাকা দিয়ে দফারফার অভিযোগ।

সুমন সাহা, মাগুরা জেলা প্রতিনিধি।। | প্রকাশিত: ৪ এপ্রিল ২০২৪ ১৪:২৫

সুমন সাহা, মাগুরা জেলা প্রতিনিধি।।
প্রকাশিত: ৪ এপ্রিল ২০২৪ ১৪:২৫

দৈনিক সমসাময়িক ফটো।।
মাগুরায় আলসাবা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ডাক্তার রাকিবুল ইসলাম এর অপচিকিৎসায় সাবিনা (২৭) নামে এক গৃহবধুর মৃত্যু হয়েছে। 
রোগির পরিবাররের পক্ষথেকে যানা যায়, বুধবার সকাল ছয়টায় সিজারিয়ান অপারেশনের জন্য মাগুরার মহম্মদপুর উপজেলার রাজাপুর ইউনিয়নের রাহাতপুর গ্রামের মোঃ মনিরুল ইসলামের স্ত্রী মোছাঃ সাবিনা খাতুনকে ভর্তি করানো হয় শহরের আলসাবা ক্লিনিকে।
রোগী ভর্তির পর ডাক্তার রাকিবুল ইসলাম সিজারিয়ান অপারেশনের সিদ্ধান্ত নিয়ে গতকাল সকাল সাড়ে সাতটায় সাবিনা খাতুনকে অপারেশন থিয়েটারে নিয়ে সিজার করান এবং একটি কন্যা সন্তানের জন্ম হয়।
এদিকে সন্তান সুস্থ থাকলেও মায়ের আর ব্লিডিং বন্ধ হয় না একপর্যায়ে রোগীর স্বজনদের না জানিয়ে দুই-তিনব্যাগ রক্ত দিয়ে রোগীকে সুস্থ করার চেষ্টা করে বলে সংবাদ মাধ্যমকে জানান ক্লিনিক কর্তৃপক্ষ। এভাবে সারাদিন ব্লিডিং বন্ধ না হওয়ায় বিকাল ৫ টায় রোগীর নিশ্চিত মৃত্যু জানতে পেরে তড়িঘড়ি করে ফরিদপুর মেডিকেল কলেজে রেফার্ড করা হয়। 
সাবিনা কে নিয়ে ফরিদপুর মেডিকেল কলেজে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন। অভিযোগ আছে ডাক্তার রাকিবুল ইসলাম রোগীকে আল্ট্রাসাউন্ড না করেই অপারেশন করেন। উল্লেখ্য এক পর্যায়ে রোগী স্বজনরা অ্যাম্বুলেন্সে করে আলসাবা ক্লিনিকের সামনে হট্টগল শুরু করলে ক্লিনিক মালিক সমিতির মাধ্যমে ৩০ হাজার টাকায়  দফারফার হয় বলে অভিযোগ উঠেছে।
 
জানতে চাইলে সিভিল সার্জন ডাঃ শামীম সংবাদ মাধ্যমকে জানান, তদন্ত কমিটি গঠন করা হয়েছে ডাক্তার ও ক্লিনিক কর্তৃপক্ষের অবহেলা এবং অপচিকিৎসা হলে আইন আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
 
এ বিষয়ে অভিযুক্ত ডাক্তার রাকিবুল ইসলাম এর সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলে তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়।



আপনার মূল্যবান মতামত দিন: