ভিজিএফ চাউল বিতরণে অনিয়ম অতঃপর মানববন্ধনে হামলা আটক ২

আরিফ বিল্লাহ (বাঘারপাড়া) যশোর প্রতিনিধি।। | প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২৪ ২৩:৪৯

আরিফ বিল্লাহ (বাঘারপাড়া) যশোর প্রতিনিধি।।
প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২৪ ২৩:৪৯

দৈনিক সমসাময়িক ফটো।।

যশোরের বাঘারপাড়ায় ৬ নং দোহাকুলা ইউনিয়নের ০১নং ওয়ার্ড ইন্দ্রা গ্রামে ঈদুল ফিতর (২০২৪) উপলক্ষে দরিদ্রদের মধ্যে কর্মসূচীর চাল বিতরণে অনিয়ম ও আত্মসাৎকারী চেয়ারম্যান আবু মোতালেব তরফদার ও মেম্বার জাকারিয়া বিশ্বাসের শাস্তির দাবিতে মানববন্ধনে হামলা শিকার হয়েছে মানববন্ধনকারীরা ও সাংবাদিকবৃন্দ।

এছাড়াও সাংবাদিকদের লাঞ্ছিত করার সময় সাংবাদিকদের রক্ষা করতে গিয়ে এক কলেজ শিক্ষক সহ আরো কয়েকজন আহত হয়েছে।

মানববন্ধনে হামলাকারী দুজনকে আটক করেছে বলে পুলিশ সূত্র থেকে জানা যায়।

উল্লেখ্য আজ রোববার বেলা ১১ঃ০০ টার উপজেলা পরিষদ চত্বরে দোহাকুলা ইউনিয়নের ১ নং ওয়ার্ডের গ্রামবাসী কর্তৃক মানববন্ধনে আয়োজন করা হয়।

সরকার প্রতি দুই ঈদে দরিদ্র ব্যক্তিদের মাঝে ভিজিএফ কর্মসূচিতে জন প্রতি দশ কেজি করে চাল দিয়ে থাকে, এ বছরও বাঘারপাড়া উপজেলায় দোহাকুলা ইউনিয়নের ১ নং ওয়ার্ডের চাল বিতরণে অনিয়ম হলে ফুঁসে ওঠে গ্রামবাসী, তথ্য অনুযায়ী জানাযায় তালিকাভুক্ত ২০০ জনের মধ্যে ৮০ জনকে চাল দেওয়া হয়নি বরং ওই চাল উত্তোলন করে চেয়ারম্যান ও ইউপি সদস্য ভাগ করে নিয়েছে।

উক্ত অভিযোগের ভিত্তিতে উপজেলা পরিষদের সামনে অভিযোগ ভুক্ত জনপ্রতিনিধিদের শাস্তির দাবিতে মানববন্ধন করছিলেন ভুক্তভোগীরা।

মানববন্ধনে গ্রামবাসীর অভিযোগ করেন আমার নাম লিস্টে থাকার শর্ত আমি চাউল পাইনি আমার বরাদ্দকৃত চাউল কোথায়! এছাড়া ভুক্তভোগীরা আরো বলেছে তাদের নামে বরাদ্দকৃত চাউল ইউপি চেয়ারম্যান ও মেম্বার আত্মসাৎ করেছে।

মানববন্ধন চলাকালিন হঠাৎ বাঘারপাড়া উপজেলার ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ ও তার ভাইপো রিয়াদের নেতৃত্বে হামলা চালানো হয় বলে দাবি করেন ইন্দ্রা গ্রামবাসী, এ সময় সাংবাদিকদেরও লাঞ্ছিত করা হয়। মারামারির এক পর্যায়ে বাঘারপাড়া মহিলা কলেজের অধ্যক্ষ আজগর আলী সহ কয়েকজন ব্যক্তি সাংবাদিকদের রক্ষায় এগিয়ে গেলে তাদের মারপিট করে আহত করা হয়।
এদিকে খবর পেয়ে পুলিশ ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের নেয় এবং হামলাকারীদের দুজনকে আটক করে।

এদিকে অনিয়মের বিষয়ে বাঘারপাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার ইশতিয়াক আহমেদ জানিয়েছেন, শুনেছি মানববন্ধন হয়েছে, লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।




আপনার মূল্যবান মতামত দিন: