ইউপি চেয়ারম্যান ও ফাঁড়ির ইনচার্জের হস্তক্ষেপে দুই কিশোরী উদ্ধার

মোঃ ওয়াজেদ আলী বিশেষ প্রতিনিধি।। | প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:৩৮

মোঃ ওয়াজেদ আলী বিশেষ প্রতিনিধি।।
প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:৩৮

দৈনিক সমসাময়িক ফটো।

যশোর সদর উপজেলার নরেন্দ্রপুর ইউনিয়নের গোপালপুর গ্রামের হারিয়ে যাওয়া স্কুল পড়ুয়া ২ কিশোরীকে ঢাকা গাজীপুর হতে উদ্ধার করা হয়েছে। রবিবার (১৯ ফেব্রুয়ারী) রাতে নরেন্দ্রপুর ইউপি চেয়ারম্যান রাজু আহম্মেদের সার্বিক ব্যবস্থায় ও সুদক্ষ বুদ্ধিমত্তার ফলে এবং পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নাজমুল হাসানের সহযোগিতায় গত বৃহস্পতিবার নাটোরে পিকনিকে গিয়ে হারিয়ে যাওয়া গোপালপুরের সুমন হোসেনের মেয়ে মৌ ও শাহিনুরের মেয়ে সুমা নামের এই দুই কিশোরীকে ঢাকা টঙ্গী গাজীপুর হতে উদ্ধার করা হয় ও সকালে অভিভাবকদের নিকট হস্তান্তর করা হয়।
এ-বিষয়ে ইউপি চেয়ারম্যান রাজু আহম্মেদ বলেন, সাধারণ জনগণ আমার উপর আস্থা রেখে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত করেছেন। আমি সবসময়ই সাধারণ জনগণের সাথে মিশে সর্বোক্ষন সহযোগিতা করার চেষ্টা করি তারই ধারাবাহিকতায় মেয়ে দুটি হারিয়ে যাওয়ার খবর শুনে খুবই মর্মাহত হই যার ফলে তাৎক্ষণিকভাবে উদ্ধার কার্যক্রমের যাবতীয় পদক্ষেপ গ্রহণ করি। পরিবারের সদস্যরা তাদের সন্ধান না পেয়ে হচ্ছিল উদ্বিগ্ন যদিও ঘটনাটি পারিবারিক বিরোধ সংক্রান্ত কারণে সংঘটিত হয়েছে তাই আমি চাই এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে সেজন্য অভিভাবকদের আরোও সচেতন হওয়ার অনুরোধ করছি।
নরেন্দ্রপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নাজমুল হাসান জানান, কিশোরী দুজন নাটোরে পিকনিকের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়ে সেখান থেকে ঢাকার উদ্যোশে রওনা করেন। পরিজনরা বহু খোঁজাখুজি করে না পেয়ে আমাদের দারস্থ হন। থানা পুলিশ জিডির সুত্র ধরে ছায়া তদন্তে নেমে উন্নত প্রযুক্তি ব্যবহার ও তাদের কাছে থাকা মোবাইল ফোনের লোকেশন এবং চেয়ারম্যান মহোদয়ের সহযোগিতায় তাদের দুজনকে উদ্ধার করা হয়। উল্লেখ্য যে, নরেন্দ্রপুর ইউনিয়নের সাধারণ জনগণের আস্থা ও ভরসার প্রতীক হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পুর্ব হতেই রাজু আহম্মেদ জনপ্রিয় একজন ব্যাক্তি, প্রতিনিয়ত তিনি এভাবেই সবসময়ই জনগণের বিপদে আপদে পাশে থাকার চেষ্টা করেন। তারই পরিপ্রেক্ষিতে মেয়ে দুজনের লেখাপড়ায় মনোযোগী হতে নির্দেশনা দেন ও সহযোগিতার আশ্বস্ত করেন। এদিকে উন্নত প্রযুক্তির মাধ্যমে দ্রুত কিশোরীদের উদ্ধার করতে পারায় ইউপি চেয়ারম্যান ও পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন এলকাবাসী। একই সাথে পরিবারের স্বজন ফিরে আসায় তাদের মনে স্বস্থি ফিরে এসেছে।এসময় উপস্থিত ছিলেন নরেন্দ্রপুর ইউনিয়ন পরিষদের সদস্য ফসিয়ার রহমান, আঃ মালেক, মনিরুজ্জামান শাকির, আ: রাজ্জাক, শিউলি খানম, যশোর সদর উপজেলা ছাত্রলীগের সদস্য মোঃ ইমরান আলী ও নরেন্দ্রপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শাহীন আলম প্রমুখ।




আপনার মূল্যবান মতামত দিন: