মানবতার সেবা সংঘের প্রতিষ্ঠাতা ইব্রাহিম হোসেন নিলয়ের জন্মদিন আজ

রাশেদ রেজা মাগুরা থেকে... | প্রকাশিত: ২ মে ২০২৩ ২৩:১৭

রাশেদ রেজা মাগুরা থেকে...
প্রকাশিত: ২ মে ২০২৩ ২৩:১৭

ছবি- সমসাময়িক ফটো।

"আমাদের দেশে হবে সেই ছেলে কবে কথায় না বড় হয়ে কাজে বড় হবে" কবি কুসুম কুমারী দাসের সেই কবিতাটি নিশ্চয়ই আপনারা পড়েছেন, ঠিক তেমন একটি ছেলে মানবতার সেবা সংঘের প্রতিষ্ঠাতা ইব্রাহিম হোসেন নিলয়।

মাগুরা শালিখা উপজেলার তালখড়ি ইউনিয়নের বলাই নাঘসা গ্রামের সম্ভ্রান্ত মুসল্লী বাড়ির সন্তান সেনাবাহিনীতে কর্মরত এই মানবিক মানুষটি।
সে পিতা মোঃ নুরুল মুছল্লী ও মাতা মুর্জিনা বেগমের চার সন্তানের মধ্যে তিনি তৃতীয় সন্তান। চার ভাইয়ের মধ্যে তিন ভাই ই সরকারের বিভিন্ন মহলে চাকরি করেন।

সেনাবাহিনীতে কর্মরত থাকা অবস্থায় সমাজে পিছিয়ে পড়া মানুষ ও জন-সাধারণে কথা চিন্তা করে, এলাকার সহোদর ও বিভিন্ন বন্ধুবান্ধব কে নিয়ে গ্রামের অজোপাড়া গাঁয়ে গড়ে তোলেন মাগুরা তথা বাংলাদেশ ব্যাপি আলোচিত মানবিক সংগঠন মানবতার সেবা সংঘ।

সেনাবাহিনীতে কর্মরত মানবিক এই মানুষটির কারণেই ঝিনাইদহ-যশোর-মাগুরা- নড়াইলসহ যেখানে সমাজে পিছিয়ে পড়া মানুষ ও দুঃখীজন সেখানেই হাত বাড়িয়ে দেন নিজ উদ্যোগে মানবতার সেবা সংঘ সংগঠনের সকলকে নিয়ে। তিনি যেখানেই যান সেখানেই মানবতার ছাপ রেখে যান অনাব্রত এমন ঘটনা অহরোহ।

আজকে এই মানবিক মানুষটির জন্মদিন উপলক্ষে দৈনিক সমসাময়িক পরিবারের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় এই মানুষটির জন্মদিন উপলক্ষে পোস্ট করলে আমার নজরে আসে।

শুভেচ্ছা বিনিময় করার জন্য ফোন করলে তিনি আমাকে জানান, সোশ্যাল মিডিয়ায় এখন তো অনেকেই মানবিক, যখন তখন ভাইরাল হচ্ছে যে কেউ যেকোনো মাধ্যমে এটা বরাবরই বিপক্ষে আমি। আমার ভালবাসা ও অস্তিত্বের জায়গা মানবতার সেবা সংঘ সংগঠন, আমার আপন কিছু মানুষ ও বিদেশে কর্মরত বিভিন্ন বন্ধু-বান্ধবের সামান্য সহযোগিতায় গড়ে তুলেছিলাম মানবতার সেবা সংঘ সংগঠনটি, কিন্তু এখন এই সংগঠনটি সকলের সহযোগিতায় অনেক বৃহৎ, ভাবতেই অবাক লাগে সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠী ও সাধারণ মানুষের জন্য আমরা সবাই মিলে কিছু করতে পারছি।

 

অন্য এক প্রশ্নের জবাবে মানবতার সেবা সংঘের প্রতিষ্ঠাতা ইব্রাহিম হোসেন বলেন, জন্মদিনে আমার একটাই চাওয়া যেহেতু আমি একটি সরকারি চাকুরীতে আছি, দেশ এবং বিদেশে অবস্থানরত সহোদর ভাই ও বন্ধুবান্ধব মিলে মানবতার সেবা সংঘ কে শুধু যশোর মাগুরা নড়াইল ঝিনেদা নায়, মানবতার সেবা সংঘের সেবা সমস্ত বাংলাদেশের আঁনাছে-কাঁনাচে পৌঁছে দিতে চাই। বাংলাদেশ প্রতিটি মানুষ অসহায় দরিদ্র ক্ষুধা মুক্ত থাকবে, শুধু তাই নয় ভ্রাতৃত্বের বন্ধনে থাকবে মানুষ একে অন্যের পাশে এটাই মানবতার সেবা সংঘের মূল লক্ষ্য। আপনাদের মাধ্যমে দেশবাসীকে জানাতে চাই আসুন একসাথে একযোগে সমাজে পিছিয়ে পড়া মানুষদের পাশে দাঁড়াই এবং গড়ে তুলে সুখে সমৃদ্ধ বাংলাদেশ।




আপনার মূল্যবান মতামত দিন: