প্রধানমন্ত্রীর নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা হবে: বদিউল আলম

সেলিম চৌধুরী নিজস্ব সংবাদ দাতা।। | প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ১১:০৪

সেলিম চৌধুরী নিজস্ব সংবাদ দাতা।।
প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ১১:০৪

দৈনিক সমসাময়িক ফটো।

বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম বলেছেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে ‘সরকার ২০৪১ সালের মধ্যে দেশকে ডিজিটাল থেকে ‘স্মার্ট বাংলাদেশে’ রূপান্তরে কাজ করে যাচ্ছে।তিনি বলেন, আমরা আগামী ৪১ সালে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তুলবো। আর সেই বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ। ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে আমরা চলে যাবো। বদিউল আলম বলেন,
সরকার ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার চারটি ভিত্তি সফলভাবে বাস্তবায়নে কাজ করছে। এগুলো হচ্ছে, স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট এবং স্মার্ট সোসাইটি। আমরা এখানেই থেমে থাকিনি, ২১০০ সালের ব-দ্বীপ কেমন হবে- সে পরিকল্পনাও নিয়েছি।
স্মার্ট বাংলাদেশে প্রযুক্তির মাধ্যমে সবকিছু হবে।সেখানে নাগরিকরা প্রযুক্তি ব্যবহারে দক্ষ হবে এবং এর মাধ্যমে সমগ্র অর্থনীতি পরিচালিত হবে উল্লেখ করে বলেন সরকার এবং সমাজকে স্মার্ট করে গড়ে তুলতে ইতোমধ্যেই বিশাল কর্মযজ্ঞ সম্পাদিত হয়েছে।
বাংলাদেশকে উন্নত ও সমৃদ্ধ দেশে রূপান্তরে তরুণ প্রজন্মকে সৈনিক হিসেবে উল্লেখ করে তিনি বলেন, ‘২০৪১ সালের সৈনিক হিসেবে তোমাদের (তরুণদের) স্মার্ট নাগরিক হিসেবে প্রস্তুত হতে হবে। বদিউল আলম ১৮ ফেব্রুয়ারী বিকালে মুন্সেফ বাজার দলীয় কার্য়লয়ে
২১ স্মরণ ও পটিয়ার দুই কৃৃতি সন্তান কবি শামসুল হক ও মিলন কান্তি দে বাংলা একাডেমীর পুরষ্কার পাওয়ায় গণসংবর্ধনা সফল করার লক্ষ্য আওয়ামীলীগ অংগ সংগঠন যৌথ উদ্যাগে এক প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
পটিয়া উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক যুগ্ম-আহবায়ক ডি.এম জমির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্টান সঞ্চালনা করেন পটিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ সাইফুল ইসলাম জুয়েল। বিশেষ অতিথি ছিলেন পটিয়া পৌরসভা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ সোহেল ইমরান, পটিয়া উপজেলা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোঃ রফিক হাসান, আওয়ামী লীগ নেতা নোমান সরওয়ার দুলাল, হাসান শরীফ, শ্রমিক লীগ নেতা সাইফুদ্দীন ভোলা, মোঃ মহিউদ্দিন, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগ নেতা সাইফুল ইসলাম শাহীন, তৌহিদুল আলম জুয়েল, উজ্জ্বল ঘোষ, আবদুল আউয়াল, আনোয়ার হোসেন, মোঃ আরিফ, আবু তৈয়ব, ছোটন আচার্য্য, টিপু, মোঃ ছৈয়দ নুর, মাসুদুল ইসলাম, মোঃ সোহেল, ছাত্রলীগ নেতা সাজ্জাদ হোসাইন প্রমূখ।




আপনার মূল্যবান মতামত দিন: