ক্ষয়ক্ষতি ৩ লক্ষাধিক টাকা পটিয়ায় প্রায় দুই হাজার বরবটি সীমের চারা উপড়ে ফেলার অভিযোগ

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি।। | প্রকাশিত: ২ সেপ্টেম্বর ২০২৩ ১৭:২২

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি।।
প্রকাশিত: ২ সেপ্টেম্বর ২০২৩ ১৭:২২

দৈনিক সমসাময়িক ফটো।

পটিয়া উপজেলার হাইদগাঁও এলাকার ৩০ শতক জমিতে রোপিত রববটি সীমের চারা উপড়ে ফেলার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় হাইদগাঁও ইউপির ৩নং ওয়ার্ড এলাকার মো: ইব্রাহিমের পুত্র মোহাম্মদ আবদুল খালেক বাদী হয়ে প্রতিপক্ষ একই এলাকার মৃত আবদুল হকের পুত্র আবদুল করিম (৩৫)সহ অজ্ঞাত নামা ৫/৬ জনের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছে। ঘটনাটি ঘটেছে গত ২৯ আগষ্ট হাইদগাঁও এলাকায়।

থানার অভিযোগ সূত্রে জানাযায়, গত ১৮ আগষ্ট বিবাদীর সাথে পানি নিষ্কাশন নিয়ে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে বিবাদীগন বাদীকে মারধর ও প্রাণে মেরে ফেলার হুমিক প্রদান করেন। বিবাদীগন বাদীকে মারতে ও ক্ষতি করতে না পেরে উক্ত ঘটনার জের ধরে গত ২৯ আগস্ট রাতে হাইদগাঁও মৌজায় বাদীর রোপিত ৩০ শতক জমিতে বরবটি সীম ক্ষেতের দুই হাজার বরবটি সীমের গাছের গোড়া মাটি হইতে উপড়ে ফেলে। এতে প্রায় ৩ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে। ফসলী ক্ষেতের বরবটি সীমের গাছ উপড়ে ফেলার বিষয়টি জানতে চাইলে বিবাদীগন পুনরায় মারধর ও প্রাণের মারার হুমিক প্রদান করেন।
বাদী আবদুল খালেক জানান, চলতি মৌসুমে সবজি চাহিদা বেশি। হাইদগাঁও এলাকার আমার ৩০ শতক জমিতে বরবটি চাষ করে সংসার চালায়। কিন্তু প্রতিপক্ষরা ইর্ষান্বিত হয়ে আমার ফসলের ক্ষতি সাধন করেছে। তারা আমাকে ও আমার পরিবারবর্গকে নানান ভাবে হুমকি প্রদান করছে। তিনি পুলিশ প্রশাসনের উদ্ধর্তন কর্তৃপক্ষে’র হস্তক্ষেপ কামনা করেন।
এ ব্যাপারে পটিয়া থানার ওসি প্রিটন সরকার জানান, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।




আপনার মূল্যবান মতামত দিন: