কেশবপুরে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শন

অলিয়ার রহমান | প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২৩ ১১:৪২

অলিয়ার রহমান
প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২৩ ১১:৪২

ছবিঃ নিউজ

অলিয়ার রহমান,কেশবপুর প্রতিনিধিঃ


যশোরের কেশবপুর উপজেলার গৌরীঘোনা ও মঙ্গলকোট ইউনিয়নে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শন করেছেন ‘বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (৩য় পর্যায়)’ প্রকল্পের ডিস্ট্রিক্ট ম্যানেজার মহিতোষ কুমার রায়। বৃহস্পতিবার বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের অধীনে এবং ইউরোপীয়ান ইউনিয়ন ও ইউএনডিপির সহায়তায় তিনি এ প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করেন।
পরিদর্শনকালে দুপুরে গৌরীঘোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান, সচিব মোখলেছুর রহমানের সাথে গ্রাম আদালতের সুবিধা, গ্রাম আদালতের এখতিয়ার, আদালত গঠন, আদালত গঠনের প্রক্রিয়াসহ প্রকল্প বাস্তবায়নে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। এ সময় তিনি কয়েকটি মামলার নথি সংরক্ষণ দেখে সন্তোষ প্রকাশ করে গ্রাম আদালত আইন ও বিধি অনুযায়ী পরিচালনা, মামলার নথি ও সকল রেজিস্টার আপডেট এবং ইউনিয়নে ছোটখাটো বিরোধগুলি গ্রাম আদালতের মাধ্যমে নিষ্পত্তির আহ্বান জানান।
এর আগে তিনি উপজেলার মঙ্গলকোট ইউনিয়ন পরিদর্শন করে ইউপি সচিব সজল মজুমদারকে পরামর্শ প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন, গ্রাম আদালত সক্রিয়করণ প্রকল্পের কেশবপুর উপজেলা কো-অর্ডিনেটর মোস্তাক আহমেদ, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের সদস্যসহ গ্রাম পুলিশেরা। #




আপনার মূল্যবান মতামত দিন: