মাগুরা জেলা প্রশাসন কর্তৃক ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

সুমন সাহা, মাগুরা জেলা প্রতিনিধি।। | প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২৪ ২২:১৯

সুমন সাহা, মাগুরা জেলা প্রতিনিধি।।
প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২৪ ২২:১৯

দৈনিক সমসাময়িক ফটো।।

যথাযোগ্য মর্যাদায় আজ ১৭ ই এপ্রিল বুধবার মাগুরা জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষ 'চাঁদের হাট' এ ঐতিহাসিক মুজিবনগর দিবস এবং বাংলাদেশের স্বাধীনতা' শীর্ষক আলোচনা সভার আয়োজন করে মাগুরা জেলা প্রশাসন।।

উক্ত অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো: মশিউদ্দৌলা রেজা, পিপিএম (বার), এছাড়াও জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা, জেলা কমান্ড্যান্ট, আনসার ও ভিডিপি, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ সহ সরকারী-বেসরকারী দপ্তরের প্রধানগণ।

ঐতিহাসিক মুজিবনগর দিবসের সভায় উপস্থিত বক্তাগণ মুজিবনগর সরকার গঠনের প্রেক্ষাপট, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান, মহান মুক্তিযুদ্ধে মুজিবনগর সরকারের গুরুত্ব ও স্বাধীনতা অর্জনের গুরুত্বপূর্ণ দিক তুলে ধরেন।

উক্ত সভার সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ তাঁর বক্তব্যে বলেন, মুজিবনগর সরকার তথা মহান মুক্তিযুদ্ধ সম্বন্ধে আমাদের নতুন প্রজন্মকে শিক্ষা দিতে হবে। তাদের কাছে সঠিক ইতিহাস তুলে ধরে এ বিষয়ে তাদের আগ্রহ তৈরীর চেষ্টা চালিয়ে যেতে হবে। যে যার অবস্থান থেকে এ বিষয়ে কাজ করার জন্য আহবান জানান, পরিশেষে ধন্যবাদ জ্ঞাপন এর মধ্য দিয়ে সভাটিি শেষ হয়।




আপনার মূল্যবান মতামত দিন: