মণিরামপুর উপজেলা চেয়ারম্যান নাজমা খানম এক মমতাময়ী মা'য়ের নাম

নিউজ ডেস্ক।। | প্রকাশিত: ১৩ জুন ২০২২ ১৭:১৭

নিউজ ডেস্ক।।
প্রকাশিত: ১৩ জুন ২০২২ ১৭:১৭

মণিরামপুর উপজেলা চেয়ারম্যান নাজমা খানম।।

সাম্প্রদায়িক হানাহানি আর রাজনৈতিক অস্থিরতায় দলীয় মতবিরোধের পার্থক্যে যেখান আজকের সমাজ ব্যবস্থা হয়ে পড়ছে আস্তে আস্তে অচল। সেই সাথে মানবতার বাণী আজ ভুলতে বসেছে সবাই। নিজ নিজ ধর্ম আর দলকে বড় বা প্রতিষ্ঠিত করতে মানবতার গলা টিপে ধরছে।

এই দ্বন্দ্ব আর হানাহানির মধ্যে যশোর জেলার মণিরামপুর উপজেলা চেয়ারম্যান নাজমা খানম এক মমতাময়ী মায়ের নাম! তিনি সড়ক দুর্ঘটনায় আহত, অসহায় ডেলিভারি সন্তানসম্ভবা মা, উপজেলা ব্যাপি মৃত্যু সংবাদ শুনলেই সকল কাজকর্ম ফেলে ছুটে চলেন শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করতে। এইতো গত বছর এক সড়ক দুর্ঘটনায় আহত এতিম কিশোরকে স্বেচ্ছায় নিজের রক্ত দান ও চিকিৎসা খরচ এবং সার্বক্ষনিক খোঁজখবর নিয়ে চিকিৎসা করালেন। তিরি বার বার প্রমাণ করলেন মানবতার কাছে রাজনৈতিক মতবিরোধ বা ধর্ম কিছুই নয়।

উপজেলা চেয়ারম্যান নাজমা খানম মণিরামপুর উপজেলা পরিষদের বিগত দুই বার ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন এবং বর্তমান দক্ষিণ বঙ্গের একমাত্র মহিলা উপজেলা চেয়ারম্যান হিসাবে মনিরামপুর উপজেলা পরিষদের দায়িত্বে আছেন।

উপজেলা চেয়ারম্যান নাজমা খানম এর আরও অনেক গুলো ঘটনার ভিতর একটি ঘটনা যা সবাইকে হতবাক করেছে নিজ উপজেলা মনিরামপুরের ৬নং ইউনিয়নের খাল কান্দা গ্রামের বাসিন্দা ইসমাইল ও ইব্রাহীম এরা এতিম দুই ভাই এদের কথা কি মনে আছে? কেন ইসমাইল গত ২৩ জানুয়ারি ২০২০ইং তারিখে সড়ক দূ্র্ঘটনায় মারাত্মক আহত হয় ও এবার মনে পড়েছে। ইসমাইলের আহত হওয়ার সংবাদ শুনে যশোর পংগু হাসপাতালে ছুটে যান মনিরামপুর উপজেলা চেয়ারম্যান নাজমা খানম। আহত ইসমাইলের অবস্থা গুরুতর হওয়ার অপারেশন করে তার একটি পা কেটে বাদ দিতে হয়। এসময় অপারেশনের জন্য প্রয়োজন পড়ে ৬ ব্যাগ রক্তের।রক্তের গ্রুপ একই হওয়াতে চেয়ারম্যান নামজা খানম নিজে ১ ব্যাগ রক্ত দেন এবং সেই সাথে সকলের কাছে ইসমাইলের জন্য দোয়াও চান তিনি তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে। কারও উপকারের মধ্যে যে শান্তি পাওয়া যায় এবং বড় কোন স্থানে গেলেও তার মধ্যে যে ধনী গরীবের ভেদাভেদ নেই এটাই তার মাইল ফলক হয়ে থাকবে চিরদিন মনিরামপুর বাসীর কাছে।

আমার এই লেখা পড়ার পর হয়তো অনেক পাঠক বিভিন্ন মন্তব্য করবেন এটা জেনেও লিখতে বাধ্য হলাম। কারণ ভালো কাজকে আমাদের সম্মান করা উচিত। নাজমা খানম উপজেলা চেয়ারম্যান হয়ে যে ভালো কাজ করছেন বা সততার সাথে ভালো কাজ করার আপ্রাণ চেষ্টা করছেন তার দমর্যাদা অনুযায়ী প্রশাসনিক কর্মকতাদের সাথে মতবিরোধ এড়িয়ে আমাদের এই অবহেলিত মণিরামপুরের জন্য তার একাধিক প্রমাণও মেলে বিভিন্ন গণমাধ্যমে।

লেখক,
মোঃ শাহ্ জালাল।




আপনার মূল্যবান মতামত দিন: