মণিরামপুরে দীর্ঘ ১৮ বছর পর প্রাণ ফিরে পেল ছাত্রলীগ, মিছিলে জনসমুদ্র

মোঃ শাহ্ জালাল।। | প্রকাশিত: ১৬ মে ২০২২ ১১:১৪

মোঃ শাহ্ জালাল।।
প্রকাশিত: ১৬ মে ২০২২ ১১:১৪

ফাইল ফটো

প্রায় দুই দশক মণিরামপুর উপজেলা ছাত্রলীগ আহবায়ক কমিটি দিয়ে পরিচালনা করা হলেও মেলেনি পূর্ণাঙ্গ কমিটির দেখা। ফলে এই দীর্ঘ সময়ে তৈরী হয়নি ছাত্রলীগের কোন নতুন নেতৃত্ব। দীর্ঘ ১৮ বছর পর মণিরামপুর উপজেলা ছাত্রলীগের নতুন কমিটির অক্সিজেনে প্রাণ ফিরে আজ মিছিলে জনসমুদ্রে পরিণত হয়েছে মণিরামপুরের রাজপথ। তৈরী হয়েছে সাবেক ও বর্তমান ছাত্রলীগ নেতাদের এক বিশাল মিলন মেলা।

গত ১৫ মে রবিবার বিকাল ৫ টায় মণিরামপুর জেলা পরিষদ অডিটরিয়ামে অনুষ্ঠিত উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির নেতৃবৃন্দের সাথে ছাত্রলীগের সাবেক নেতাদের মতবিনিময় সভায় বক্তারা বলেন ছাত্রলীগের প্রতিটি নেতা-কর্মীকে পরিচ্ছন্ন হতে হবেজাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন ছাত্রলীগের প্রতিটি নেতা-কর্মীকে পরিচ্ছন্ন হতে হবে। মাদকাসক্ত ও চাঁদাবাজদের ছাত্রলীগের ঠাঁই না দেয়ার আহবান জানানো হয়। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে প্রতিষ্ঠিত ছাত্রলীগের নেতা-কর্মীদের রাজনীতির পাশাপাশি লেখা-পড়ার ওপরজোর দিতে হবে।

নবগঠিত কমিটির সভাপতি মাহমুদ হাসান রকির সভাপতিত্বে বক্তারা আরও বলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্যকে যারা অবাঞ্ছিত করার ঘোষণা দেয় তারা আর যাই হোক ছাত্রলীগের কর্মী হতে পারে না।
সাধারণ সম্পাদক রমেশ দেবনাথের পরিচালনায় মতবিনিময় সভায় বক্তৃতা প্রদান করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাবেক ছাত্রনেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলু, উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানম, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও জেলা পরিবহন শ্রমিক লীগের সহ-সভাপতি বাবুল করিম বাবলু, ছাত্রলীগের সাবেক সভাপতি আওয়ামী লীগ নেতা মিকাইল হোসেন, সাবেক ছাত্রনেতা গোপাল মল্লিক, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তারেক মির্জা, সাবেক ছাত্রনেতা সন্দীপ ঘোষ, সাবেক সাধারণ সম্পাদক কাজী তাজাম্মুল হুসাইন টিটো, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক ফজলুর রহমান ও বর্তমান কমিটির সহ-সভাপতি মাহাবুবুর রহমান।
তবে প্রোগ্রামে দেখা মেলেনি উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট বশির আহম্মেদ খান, এক দশকের সাবেক উপজেলা ছাত্রলীগের আহবায়ক মনিরুজ্জামান মিল্টন ও তাঁর আপন ছোট ভাই সদ্য বিদায়ী প্রায় আরেক দশক নেতৃত্ব দেওয়া ছাত্রলীগের আহবায়ক মুরাদ উজ্জামান মুরাদকে। সভা শেষে একটা বিশাল জনস্রোতের মিছিল পৌর শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ের সামনে শেষ করা হয়।



আপনার মূল্যবান মতামত দিন: