ইয়াকুব আলীকে নিয়ে জল ঘোলা করছে এরা কারা

স্টাফ রিপোর্টার।। | প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২২ ০৪:২৮

স্টাফ রিপোর্টার।।
প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২২ ০৪:২৮

ফাইল ফটো

আনোয়ার পারভেজ অনুজ।। রাজনৈতিক দূর্বৃত্তরা স্বচ্ছ ইমেজের মানুষকে রাজনীতি করতে বাঁধা দিচ্ছে : ইয়াকুব আলীকে নিয়ে জল ঘোলা করছে এরা কারা?

পরপর দুইবার আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির গুরুত্বপূর্ণ নেতা আলহাজ্ব ইয়াকুব আলী। কেন্দ্রীয় নেতাদের সাথে তার ব্যক্তিগত রাজনৈতিক সুসম্পর্ক বিদ্যমান। দীর্ঘদিন ধরে তিনি রাজনীতির সাথে সরাসরি সম্পৃক্ত। নিজ জন্মস্থান মনিরামপুরের অবহেলিত ও অসহায় মানুষগুলো বড় বড় হুমরা নেতাদের কাছে যেতে পারেননা এবং সরকারি সহযোগিতা থেকে বঞ্চিত।
এই শ্রেণীর লোকজনসহ সর্বসাধারণের পাশে দাঁড়িয়ে এস,এম ইয়াকুব আলী আমজনতার হৃদয়ে স্থান করে নিতে সক্ষম হয়েছেন। বিগত জাতীয় সংসদ নির্বাচনে তিনি যশোর -৫ ( মনিরামপুর) আসন থেকে নৌকা প্রতীকের সম্ভাব্য শীর্ষ প্রার্থী ছিলেন কিন্তু মনোনয়ন বঞ্চিত হন। আসছে নির্বাচনেও তিনি নৌকা প্রতীকের প্রার্থী হবার প্রত্যাশায় মনিরামপুরের রাজনীতিতে সক্রিয়।

বছরের পর বছর নিজ অর্থ মানুষের কল্যাণে ব্যয় করে ইতিমধ্যে তিনি মানুষের মধ্যমণি হিসেবে স্থান পেয়েছেন। আওয়ামীলীগকে আরো শক্তিশালী করতে প্রতিনিয়ত দলীয় নেতা-কর্মীদের নিয়ে সাংগঠনিক কর্মকান্ডে নিজে সক্রিয় ভূমিকা পালন করে চলেছেন।
আর এতেই জ্বলে পুড়ে হিংসার বশবর্তী হয়ে তার উপর ক্ষেপেছেন যশোরে বসবাসকারী বিনা ভোটের একজন জনপ্রতিনিধি। নিজ এলাকায় তার কোন গ্রহণযোগ্যতা নেই বলে জানাগেছে, অথচ ইয়াকুব আলীর মতো জনবান্ধব নেতার পিছনে তিনি লেগে পড়েছেন।

এক্ষেত্রে ইয়াকুব আলীর বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে এবং তাকে হেয় করতে প্রচার করা হচ্ছে তিনি নাকি রাজাকার পরিবারের সন্তান। অথচ আলহাজ্ব ইয়াকুব আলীর আপন দাদা মরহুম মোহাম্মদ আলী সরদার ছিলেন শ্যামকুড় ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা। আপন চাচা হাতেম আলী সরদার ছিলেন বঙ্গবন্ধুর সময়ে রিলিফ কমিটির চেয়ারম্যান এবং পিতা আলহাজ্ব জবেদ আলী সরদার ছিলেন আওয়ামী লীগ নেতা, ইউপি সদস্য এবং পরিবহন ব্যবসায়ী। তারপরেও এমন নির্ভেজাল আওয়ামীলীগ পরিবারকে যারা ব্যক্তি স্বার্থে রাজাকার পরিবার বলছে তারা নি:সন্দেহে বঙ্গবন্ধুর সেই ভাষ্যমতে," এরা চাটার দল অর্থাৎ লুটেরা"




আপনার মূল্যবান মতামত দিন: