বেরিয়ে এলো শ্রাবণকে ছাত্রদলের সভাপতির পদ থেকে সরিয়ে দেয়ার আসল কারণ

অলিয়ার রহমান | প্রকাশিত: ১২ আগস্ট ২০২৩ ০৬:১৮

অলিয়ার রহমান
প্রকাশিত: ১২ আগস্ট ২০২৩ ০৬:১৮

ছবিঃ নিউজ

ডেস্ক রিপোর্টঃ
অসুস্থতার কারণ দেখিয়ে জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতির পদ থেকে অপসারণ করা হয়েছে কাজী রওনকুল ইসলাম শ্রাবণকে। বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এছাড়া ওই প্রজ্ঞাপনে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি রাশেদ ইকবাল খানকে ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়। তদন্তে দেখা গেছে, শ্রাবণকে অপসারণের মূল কারণ ২৯ জুলাই উত্তরায় বিএনপির অবস্থান কর্মসূচিতে অংশ না নেয়া।

ওইদিন শ্রাবণ কর্মসূচিতে যোগ দেওয়ার কথা বলে সিনিয়র নেতাদের বিভ্রান্ত করেন।
সংগঠনের সভাপতি নির্ধারিত সময়ে যোগদান না করায় উত্তরায় ছাত্রদলের জোরালো ভূমিকা ছিল না। ওই দিন দুপুর পর্যন্ত দলের মূল কর্মসূচিতে না গিয়ে বিকেল সাড়ে ৪টার দিকে ১০-১৫ জন অনুসারী নিয়ে খিলক্ষেতে ঝটিকা মিছিল করে দায়িত্ব শেষ করেন তিনি।

এছাড়া তার বিরুদ্ধে নেতাকর্মীদের সঙ্গে দুর্ব্যবহারের গুরুতর অভিযোগ রয়েছে। এর আগে তার একটি ব্যক্তিগত ভিডিও ফাঁস হয়েছিল নেট দুনিয়ায়। বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন বিএনপির নেতা-কর্মীরা। শ্রাবণ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০০৩-২০০৪ শিক্ষাবর্ষের ছাত্র ছিলেন।

জাতীয়তাবাদী ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে নিয়োগ পেয়েছেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও ছাত্রদলের সাবেক সভাপতি আবদুল কাদের ভূঁইয়া জুয়েলের অনুসারী রাশেদ ইকবাল খান। দুজনেই বাড়ি নরসিংদীতে। রাশেদ ইকবাল খান ২০০৬-২০০৭ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ছাত্র ছিলেন।#




আপনার মূল্যবান মতামত দিন: