গজারিয়া গুয়াগাছিয়া ইউনিয়ন বিএনপির আহবায়ক কমিটি নিয়ে তৃণমূল নেতাকর্মীদের ক্ষোভ

ওসমান গনি গজারিয়া প্রতিনিধি।। | প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২৩ ০৮:২৩

ওসমান গনি গজারিয়া প্রতিনিধি।।
প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২৩ ০৮:২৩

ছবি- স্থানীয় প্রতিনিধির তোলা

ওসমান গনি গজারিয়া প্রতিনিধি।। মুন্সিগঞ্জে গজারিয়া উপজেলা গুয়াগাছিয়া ইউনিয়ন বিএনপির নবঘুষিত আহবায়ক কমিটি নিয়ে ইউনিয়ন বিএনপির তৃণমূল নেতাকর্মীদের ক্ষোভ প্রকাশ ও প্রতিবাদ সভা করেছে।

গুয়াগাছিয়া ইউনিয়ন অহব্বায়ক কমিটিতে আওয়ামী লীগের নেতাকর্মীদে নাম অন্তর্ভুক্ত করার অভিযোগ তুলে ইউনিয়নের তৃণমূল নেতাকর্মীরা প্রতিবাদ সভ করেছেন।

প্রতিবাদ সভায় উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন সরকার বলেন গুয়াগাছিয়া ইউনিয়নের ফাউন্ডার্স আমাদের বলা যায়, অত্যান্ত পরিতাবের বিষয় কিছুদিন আগে গুয়াগাছিয়া ইউনিয়ন অহব্বায়ক কমিটি করা হয়েছে যা ত্যাগি নেতাকর্মীদের পাশ কাটিয়ে। আমি উপজেলা বিএনপির আহবায়ক কমিটিকে অনুরোধ করবো কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি করুন। যেহেতু সামনে নির্বাচন এবিষয় টি গুরুত্ব দেয়া জরুরি।

গুয়াগাছিয়া ইউনিয়ন সাবেক যুবদলের সাধারণ সম্পাদক এবং পরে সভাপতির দাইত্ব পালন কারি বাবু গুলজার বলেন আমরা দীর্ঘ দিন যাবত নির্জাতিত এবং জালাও পুরাও মামলার আসামি অথচ অহব্বায়ক কমিটিতে যাদের নাম রয়েছে তাদের একাধিক ব্যাক্তি আওয়ামী লীগ রাজনীতির সাথে জরিত।
এসময় অলি সিকদার, কালাই সিকদার বলেন
কমিটিতে দুই তিনজনের নাম এসেছে তারক আওয়ামী লীগ নেতাদের প্রচার প্রচারণায় নিজেদের ছবি সম্বলিত পোস্টার করে এলাকায় পরিচিত হয়েছে। এরমধ্যে ইস্পাহানি মেম্বার, জিতু রাঢ়ি ও মো মোবারক হোসেনের নাম উঠে আশে। এছাড়াও সদস্য সচিব এড. জাহাঙ্গীর আলম ইউনিয়ন বিএনপিতে তার কোন ভুমিকা নেই। সে বিএনপি করে এটা ইউনিয়নের সিনিয়র নেতাকর্মীরা চিনে না। এসময় জাহাঙ্গীর ইউনিয়ন তো বড় ব্যাপার ওয়ার্ড বিএনপির কমিটি গঠনের যগ্যতা রাখেনা।

গত ১৪ সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) গজারিয়া উপজেলা শাখার আহব্বায়ক সিদ্দিক উল্লাহ ফরিদ ও সদস্য সচিব আঃ রহমান সফিকের সাক্ষরিত প্যাডে মোঃ আনিছুর রহমান ইস্পাহানি (মেম্বার) কে অহব্বায়ক ও এডভোকেট জাহাঙ্গীর আলম কে সদস্য সচিব করে ২৭ সদস্যের গুয়াগাছিয়া ইউনিয়নে বিএনপির আহবায়ক কমিটি ঘোষণা করেন। এবং ১ মাসের মধ্যে ইউনিয়নের প্রতিটি ওয়ার্ড কমিটি গঠন করে ইউনিয়নের পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেন।

এবিষয়ে গজারিয়া উপজেলা বিএনপির সদস্য সচিব
আঃ রহমান সফিক বলেন, গুয়াগাছিয়া ইউনিয়ন সাবেক বিএনপি সভাপতি, সাধারণ সম্পাদক ও ইউনিয়ন বিএনপির সিনিয়র নেতাদের সাথে আলোচনা করে কমিটি দেয়া হয়েছে।
আহ্বায়ক কমিটি কে ১ মাসের মধ্যে ওয়ার্ড কমিটি ও ইউনিয়নের পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য বলা হয়েছে। সম্মেলনের মাধ্যমে নেতাদের ভোটে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন হওয়ার সুজগ রয়েছে।

এসময় আরও উপস্থিত ছিলেন গোলাম মোহাম্মদ সিকদার, আইয়ুব আলী, মানিক দেওয়ান সহ ইউনিয়ন বিএনপির নেতাকর্মীরা।




আপনার মূল্যবান মতামত দিন: