অসাধুদের সিন্ডিকেট এর কারণে ডাবের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি

দৈনিক সমসাময়িক নিউজ ডেস্ক।। | প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২৩ ০২:৩৭

দৈনিক সমসাময়িক নিউজ ডেস্ক।।
প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২৩ ০২:৩৭

ফাইল ফটো।

সম্প্রতি কয়েকদিন বাংলাদেশ সূর্যের প্রখর দাবদাহ শুরু হয়েছে, আর এই দাবদাহ থেকে বাঁচার সেরা উপায় ডাবের পানি। ডাবের পানির উপকারিতা অনেক। কিন্তু বর্তমানে সাধারণ মানুষ ডাবে ছুঁয়ে দেখতেই ভয় পাচ্ছেন। কারণ অতিরিক্ত চড়া দাম। তাপমাত্রা বৃদ্ধির সাথে সাথে ডাবের মূল্যও ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। ফলে ডাব কিনতে হিমশিম খাচ্ছে রোজাদার, পথচারী এবং হাসপাতালে ভর্তি রোগীদের স্বজনরাও।

যেখানে সফট ড্রিংকস বা ফুটপাতের এক গ্লাস ঠাণ্ডা শরবতের দাম মূল্যই এখন ১০ টাকা থেকে হয়েছে ২০ টাকা। এই রমজান মাসে একটি ডাবের দাম এখন সর্বনিন্ম ৯০ টাকা থেকে ১৪০ টাকা। এমন দাবদাহ পরিস্থিতে ডাবের পানির অস্বাভাবিক মূল্য বৃদ্ধির পেছনে রয়েছে অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেট।

আজ (১৬ এপ্রিল) বিকেলে আসরের নামাজের পর রাজধানী ঢাকা শহরের ঢাকা মেডিক্যাল এর সামনে ডাব বিক্রি করতে দেখা যায় কয়েক জন ব্যবসায়ীর। নাম প্রকাশে তারা জানান, অসাধু আড়তদার ব্যবসায়ীরা রমজান মাসে ডাবের দাম দ্বিগুন বৃদ্ধি করেছে। তাদের এই বৃদ্ধির কারণে ডাবের দাম বৃদ্ধি পেয়েছে। তবে আগের তুলনায় আমাদের লাভ কম হচ্ছে। কেননা অতিরিক্ত বৃদ্ধির জন্য আমরা আগে যেখানে প্রতি ডাবে ১৫ থেকে ২০ টাকা লাভ করতাম এখন সেখানে মাত্র ৫ টাকা লাভে ডাব বিক্রি করছি। কারণ আগের মতো লাভ করলে ডাবের মূল্য আরও বেড়ে যেত।




আপনার মূল্যবান মতামত দিন: