চটপট হাতে ঝটপট নাশতা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২০ ১১:৪৫

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২০ ১১:৪৫

ছবি সমসাময়িক

ক্লাব স্যান্ডউইচ

উপকরণ: পনির ২ টুকরা, স্যান্ডউইচ ব্রেড স্লাইস ৬ টুকরা, মেয়নিজ ২ টেবিল চামচ, স্প্রেড চিজ ২ টেবিল চামচ, গাজরকুচি সিকি কাপ, বাঁধাকপি সিকি কাপ, সুইট কর্ন ২ টেবিল চামচ, হাড়ছাড়া মুরগির মাংস ১৫০ গ্রাম, গোলমরিচের গুঁড়া সিকি চা–চামচ, টমেটো সস ১ টেবিল চামচ, কাসুন্দি ১ টেবিল চামচ, শসা ১টি (টুকরো করা), পেঁয়াজ ১টি (টুকরো করা), লেটুসপাতা ২টি, ডিম ২টি, মাখন ২৫ গ্রাম ও লবণ পরিমাণমতো।
প্রণালি: মুরগির টুকরোগুলোকে সামান্য সাদা তেল, লেবুর রস আর লবণ দিয়ে সেদ্ধ করে নিন। এরপর পানিটা ফেলে ঠান্ডা করে একটি কাঁটাচামচ দিয়ে খুব ছোট ছোট লম্বা সরু কুচি করে নিতে হবে। একটি বড় বাটিতে মুরগি, সুইট কর্ন, মেয়নিজ, স্প্রেড চিজ, কুরানো গাজর, বাঁধাকপি, টমেটো সস, কাসুন্দি, গোলমরিচের গুঁড়া সব একসঙ্গে ভালো করে মিশিয়ে নিতে হবে। রুটির প্রতিটি টুকরা (ব্রেডস্লাইস) এক পিঠে ভালো করে মাখন লাগিয়ে নিন। এবার এক টুকরা পনির রেখে এর ওপরে শসা, পেঁয়াজের টুকরা, ডিমের অমলেট রাখুন। তারপর আর এক টুকরা রুটিতে মাখন লাগানো দিকটা দিয়ে ঢেকে দিন। এর ওপরে মুরগির মিশ্রণের অর্ধেক ভালো করে মিশিয়ে একটা লেটুসপাতা দিন। এরপর আরেকটি ব্রেড টোস্টের মাখন মাখানো দিকটা দিয়ে স্যান্ডউইচ বানিয়ে নিন। এবার প্রতিটি স্যান্ডউইচের চারপাশ কেটে ফেলুন। মাঝ বরাবর কোনাকুনি কেটে চারটি টুকরো করে নিয়ে পরিবেশন করুন।

পনির ও ডিমের স্যান্ডউইচ

উপকরণ: সাদা পাউরুটি ৪ টুকরা, শসা ৮ টুকরা, কিউব পনির ১টি, ডিমসেদ্ধ ১টি, চিলিফ্লেক্স ১ চা–চামচ, গোলমরিচের গুঁড়া ১ টেবিল চামচ, অরিগ্যানো ১ টেবিল চামচ, মেয়নিজ ৩ টেবিল চামচ, লবণ স্বাদমতো ও মাখন ২ টেবিল চামচ। প্রণালি: একটি পাত্রে মেয়নিজ, শসাকুচি, সেদ্ধ ডিমকুচি, অরিগ্যানো, গোলমরিচের গুঁড়া ও চিলিফ্লেক্স দিয়ে একসঙ্গে ভালো করে মিশিয়ে নিতে হবে। এবার একটি পাউরুটির ওপর এই ডিম পনিরের পুরটা লাগিয়ে আরেকটা পাউরুটি দিয়ে ঢেকে স্যান্ডউইচ বানিয়ে নিন। একটা প্যানে মাখন গলিয়ে স্যান্ডউইচ সেঁকে নিয়ে পরিবেশন করুন।
পনির ও ডিমের স্যান্ডউইচ
পনির ও ডিমের স্যান্ডউইচ 
Khaled Sarker



আপনার মূল্যবান মতামত দিন: