কেশবপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে শহিদ বুদ্ধিজীবী দিবস পালন

অলিয়ার রহমান | প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২২ ০৯:৫৪

অলিয়ার রহমান
প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২২ ০৯:৫৪

ছবিঃ নিউজ

অলিয়ার রহমান,কেশবপুর প্রতিনিধিঃ


যশোরের কেশবপুরে শহিদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়েছে। বুধবার দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে স্মৃতিচারণমূলক আলোচনা সভা ও শহিদদের স্মরণে দীপশিখা প্রজ্জ্বলন করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম আরাফাত হোসেনের সভাপতিত্বে কেশবপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় চত্বরে স্মৃতিচারণমূলক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্য দেন কেশবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফিজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম খোকন, কেশবপুর সরকারি পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ আছাদুজ্জামান ও কেশবপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান। মুক্তিযুদ্ধের সময় বালিকা বিদ্যালয়ের টর্চার সেলে আক্রান্ত হওয়া ব্যক্তিদের ভেতর থেকে স্মৃতিচারণ করেন মোসলেম উদ্দিন সর্দার ও কৃষ্ণপদ মন্ডল ।
এদিন সন্ধ্যায় দিবসটি উপলক্ষে কেশবপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ‘যুদ্ধভাসান’ প্রাঙ্গণে ও মঙ্গলকোট ব্রীজ সংলগ্ন ‘যুদ্ধজয়’ বধ্যভূমিতে শহিদদের স্মরণে দীপশিখা প্রজ্জ্বলন করা হয়।
এর আগে সকালে উপজেলা প্রশাসন ও শিশু একাডেমির উদ্যোগে শিশুদের মুক্তিযুদ্ধভিক্তিক চিত্রাংকন, রচনা এবং আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। #




আপনার মূল্যবান মতামত দিন: