গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি)আসনের উপ-নির্বাচন স্থগিত ঘোষণা

অভিজিৎ কুমার দাস,গাইবান্ধা জেলা প্রতিনিধি।। | প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২২ ০৯:২৯

অভিজিৎ কুমার দাস,গাইবান্ধা জেলা প্রতিনিধি।।
প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২২ ০৯:২৯

ফাইল ফটো
 নির্বাচন পরিস্থিতি নিয়ন্ত্রনের বাহিরে ও বিভিন্ন অনিয়মের কারণে গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচন স্থগিত ঘোষনা করেছে নির্বাচন কমিশন।
 বুধবার (১২ অক্টোবর) দুপুর ২ঘটিকায় সময় নির্বাচন কমিশন (ইসি) সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।
গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে দুই উপজেলার ১৪৫টি কেন্দ্রে তিন স্তরের নিরাপত্তার মধ্যদিয়ে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছিল।
তবে ফুলছড়ি-সাঘাটায় বিভিন্ন কেন্দ্রে একাধিক ভোট দেওয়ার অভিযোগ,কিছু কেন্দ্রে সিসি ক্যামেরার সংযোগ বিছিন্ন ও বিভিন্ন অনিয়মের কারণে নির্বাচন স্থগিত করা হয়।
নির্বাচনে আওয়ামী লীগ থেকে মাহামুদ হাসান রিপন- নৌকা প্রতীক, জাতীয় পার্টি থেকে এইচ এম গোলাম শহীদ রঞ্জু- লাঙ্গল প্রতীক, বিকল্পধারার প্রার্থী জাহাঙ্গীর আলম- কুলা প্রতীক, স্বতন্ত্র প্রার্থী নাহিদুজ্জামান নিশাদ- আপেল প্রতীক ও মাহবুবুর রহমান- ট্রাক প্রতীকসহ মোট পাঁচ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় অংশ নিয়েছিলেন।
এর আগে দুপুর ১ঘটিকায় সাঘাটা উপজেলার বগারভিটা উচ্চ বিদ্যালয় মাঠ থেকে নৌকার প্রার্থী বাদে চারজন প্রার্থীই ভোট বর্জনের ঘোষণা দেন।
গাইবান্ধা-৫ আসনে ভোট বর্জনকারী প্রার্থীরা হলেন- জাতীয় পার্টির এ এইচ এম গোলাম শহীদ রনজু (লাঙল), বিকল্পধারা বাংলাদেশের জাহাঙ্গীর আলম (কুলা), স্বতন্ত্র প্রার্থী নাহিদুজ্জামান নিশাদ (আপেল) ও সৈয়দ মাহবুবুর রহমান (ট্রাক)
তারা অভিযোগ করে জানান, ভোট কারচুপি, কেন্দ্র দখলসহ গোপন কক্ষে গিয়ে ভোট দেওয়ায় তারা ভোট বর্জন করছেন। সকল কিছুর তথ্য নির্বাচন কমিশন সিসি ক্যামেরায় পর্যবেক্ষণ করে দুপুর ২টায় গাইবান্ধা-৫ আসনের নির্বাচন নিয়ন্ত্রনের বাহিরে বলে, উপ-নির্বাচন স্থগিত ঘোষণা করে। স্থগিত ঘোষণা করার পর থেকে সাঘাটা-ফুলছড়িতে নৌকা মার্কা প্রার্থীর সমর্থকরা ইসির বিরুদ্ধে বিক্ষোভ ও নৌকা মার্কার প্রার্থী মাহমুদ হাসান রিপন সংবাদ সম্মেলন করে সুষ্ঠু নির্বাচনকে হঠাৎ স্থগিত করার জন্য তীব্র নিন্দা জানায়।



আপনার মূল্যবান মতামত দিন: